নতুন আইজিপি হচ্ছেন বেনজীর র‌্যাব প্রধান মামুন
প্রকাশ : ০৮ এপ্রিল ২০২০, ১১:৩৩
নতুন আইজিপি হচ্ছেন বেনজীর র‌্যাব প্রধান মামুন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক বেনজীর আহমেদ হচ্ছেন পুলিশের পরবর্তী মহাপরিদর্শক (আইজিপি)। তিনি বর্তমান আইজিপি মোহাম্মদ জাবেদ পাটোয়ারীর স্থলাভিষিক্ত হবেন। আর র‌্যাবের নতুন মহাপরিচালক (ডিজি) হচ্ছেন পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) প্রধান চৌধুরী আব্দুল্লাহ আল মামুন।


জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ বিষয়ে সারসংক্ষেপে প্রধানমন্ত্রীর কার্যালয় পাঠানোর পর প্রধানমন্ত্রী তা অনুমোদন দিয়েছেন। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ অপু এই তথ্য নিশ্চিত করেন। তবে বর্তমান আইজিপি মোহাম্মদ জাবেদ পাটোয়ারীকে একটি মুসলিম দেশের রাষ্ট্রদূত করা হচ্ছে বলে জানা গেছে।


স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একজন দায়িত্বশীল কর্মকর্তা বলেন, সারসংক্ষেপে প্রধানমন্ত্রীর কার্যালয় পাঠানোর পর প্রধানমন্ত্রী তা অনুমোদন দিয়েছেন। আজ বুধবার এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হবে। বর্তমান আইজি ডক্টর মোহাম্মদ জাবেদ পাটোয়ারী চাকরির মেয়াদ শেষ হচ্ছে আগামী ১৪ এপ্রিল।


পুলিশ সূত্রে জানা গেছে, ২০১৫ সাল থেকে র‌্যাবের মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন বেনজীর আহমেদ। তিনি হবেন বাংলাদেশ পুলিশের ৩০তম আইজি। ১৯৮৮ সালের দিকে সহকারী পুলিশ সুপার (এএসপি) হিসেবে বাংলাদেশ পুলিশে যোগ দেন বেনজীর আহমেদ। এর আগে তিনি ডিএমপির পুলিশ কমিশনার ছিলেন। দেশের আইনশৃঙ্খলা রক্ষায় গুরুত্বপূর্ণ ও সাহসী ভূমিকার জন্য তিনি একাধিকবার বাংলাদেশ পুলিশের সর্বোচ্চ সম্মাননা বাংলাদেশ পুলিশ পদক এবং প্রেসিডেন্ট পুলিশ পদক লাভ করেন।


জানা গেছে, সুনামগঞ্জের শাল্লা উপজেলার শ্রীহাইল গ্রামের বনেদী পরিবারের সন্তান আবদুল্লাহ আল মামুন গত বছরের মে মাসে অতিরিক্ত আইজিপি পদে পদোন্নতি পান। এর পুর্বে তিনি ঢাকা রেঞ্জের ডিআইজি ছিলেন।


বিবার্তা/খলিল/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com