এবার ঢাকা ছাড়লেন রাশিয়ান নাগরিকরা
প্রকাশ : ০৬ এপ্রিল ২০২০, ২৩:১২
এবার ঢাকা ছাড়লেন রাশিয়ান নাগরিকরা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে এবার রাশিয়ান নাগরিকরাও ঢাকা ছেড়েছেন। এর আগে ভুটান, মালয়েশিয়া, যুক্তরাষ্টের নাগরিকরাও ঢাকা ছেড়ে দেশে ফিরে গেছেন।


সোমবার (৬ এপ্রিল) সন্ধ্যা ৬টায় ১৭৮ জন রুশ নাগরিক রাশিয়ার একটি বিমানের বিশেষ ফ্লাইটে (চাটার্ড) করে মস্কোর উদ্দেশ্যে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে।


বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এএইচএম তৌহিদ-উল-আহসান বিষয়টি নিশ্চিত করেছেন। বিমানবন্দর সূত্র জানায়, তাদের একটি বড় অংশ রূপপুর পরমাণু বিদ্যুৎ কেন্দ্রের প্রকৌশলীসহ অন্যান্য বিশেষজ্ঞ।


রবিবার রাতেই তারা সেখান থেকে ঢাকায় এসে রাশিয়া যাওয়ার যাবতীয় কার্যক্রম সম্পন্ন করেন। প্রকল্পগুলো বর্তমান পরিস্থিতিতে বন্ধ রয়েছে। কোনো কাজ না থাকায় তারা নিজ পরিবারের সঙ্গে মিলিত হওয়ার জন্য বাংলাদেশ ত্যাগ করেন। পরিস্থিতি স্বাভাবিক হলে তারা বাংলাদেশে ফিরে আবার কাজে যোগ দেবেন বলে জানিয়েছেন।


বিমানবন্দরের ফ্লাইট চলাচল নিষেধাজ্ঞার পর বিশেষ অনুমতি নিয়ে বাংলাদেশে ৬টি ফ্লাইটে দেড় হাজার বিদেশি কূটনীতিক ও নাগরিক ঢাকা ত্যাগ করেছেন।


এর আগে ঢাকা ছেড়েছেন ৩২২ মার্কিন নাগরিক। কাতার এয়ারওয়েজের ফ্লাইটে তারা গতকাল হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ওয়াশিংটনের ডালাস এয়ারপোর্টের উদ্দেশ্যে ঢাকা ছেড়ে যান।


বিবার্তা/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com