শিরোনাম
‘বেসরকারি হাসপাতাল চিকিৎসা না দিলে কঠোর ব্যবস্থা’
প্রকাশ : ০৪ এপ্রিল ২০২০, ১৮:৩০
‘বেসরকারি হাসপাতাল চিকিৎসা না দিলে কঠোর ব্যবস্থা’
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

দেশে চলমান সংকটে কোনো বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও চেম্বার থেকে রোগীরা সেবা না পেয়ে ফিরে গেলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।শনিবার (৪ এপ্রিল) বিকেলে রাজধানীর কুর্মিটোলা হাসপাতাল পরিদর্শন শেষে তিনি এ হুঁশিয়ারি দেন।


তিনি বলেন, যেসব বেসরকারি হাসপাতালে কর্তৃপক্ষ তালা ঝুলিয়ে রাখছে, তাদের লাইসেন্স দেয়ার শর্ত বিবেচনা করবে সরকার। বেসরকারি হাসপাতালগুলো যেন করোনার চিকিৎসা করে এটা আমরা চাচ্ছি। যারা হাসপাতালে তালা মেরে রাখবে তাদের তালিকা করা হচ্ছে।


স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনাভাইরাসের প্রাদুর্ভাব শুরু হওয়ার পর থেকে বেসরকারি হাসপাতালগুলোতে রোগীদের ঠিকভাবে চিকিৎসা সেবা দেয়া হচ্ছে না। অনেক ক্লিনিক ও চেম্বার বন্ধ আছে। দেশের এমন সংকটময় পরিস্থিতিতে তাদের পিছপা হওয়াটা যুক্তিসঙ্গত নয়।


চিকিৎসকদের জনগণের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়ে তিনি বলেন, ক্লিনিক ও চেম্বার বন্ধ আছে যে তা কিন্তু সরকার লক্ষ্য রাখছে। তাই বলবো মানুষকে সেবা দিন। নয়তো পরবর্তীতে যেকেনো ব্যবস্থা গ্রহণ করতে সরকার পিছপা হবে না।


স্বাস্থ্যমন্ত্রী বলেন, বর্তমানে কোভিড-১৯ রোগীদের জন্য রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, কুয়েত-মৈত্রী হাসপাতাল, শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালকে প্রস্তুত করা হয়েছে। আরো বেশ কয়েকটি হাসপাতাল প্রস্তুত করা হচ্ছে। সেগুলোতেও রোগী ভর্তি করানো হবে।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com