শিরোনাম
ছুটি বাড়ানোর প্রজ্ঞাপন জারি
প্রকাশ : ০১ এপ্রিল ২০২০, ১৭:০৪
ছুটি বাড়ানোর প্রজ্ঞাপন জারি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

মহামারি রূপ নেয়া করোনাভাইরাসের সংক্রমণ রোধে চলমান বিশেষ ছুটি আরো ৫ দিন বাড়ানো হয়েছে। আগামী ৫ থেকে ৯ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করে বুধবার (১ এপ্রিল) প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। এর সঙ্গে ১০ ও ১১ এপ্রিল সাপ্তাহিক ছুটি মিলিয়ে ছুটি থাকছে ১১ এপ্রিল পর্যন্ত।


জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব কাজী মোহাম্মদ সাইফুল ইসলাম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ আদেশ দেয়া হয়।


এর আগে মঙ্গলবার (৩১ মার্চ) সকালে প্রধানমন্ত্রীর বক্তব্যের পর ৫ থেকে ৯ এপ্রিল ছুটি ঘোষণা করে আদেশ জারি করা হচ্ছে বলে জানিয়েছিলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।


এতে করোনার কারণে দেশে ছুটি থাকছে টানা ১৭ দিন। আগের সিদ্ধান্তে ছুটি ঘোষণা করা হয়েছিল ২৬ মার্চ থেকে আগামী ৪ এপ্রিল পর্যন্ত।


প্রসঙ্গত, দেশে এখন পর্যন্ত করোনা ভাইরাস শনাক্ত হয়েছে ৫৪ জনের শরীরে। এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ছয়জন। স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বুধবার ভিডিও কনফারেন্সে এই তথ্য তুলে ধরেন।


এদিকে গত কয়েকদিনে করোনা লক্ষণ নিয়ে সারাদেশে একাধিক ব্যক্তির মৃত্যুর খবর পাওয়া গেছে। এই প্রসঙ্গে মন্ত্রী বলেন, এই পর্যন্ত করোনা লক্ষণ নিয়ে যেসব ব্যক্তি মারা গেছে তাদের সবার নমুনা পরীক্ষা করা হয়েছে। তাদের কারো ফলাফল পজিটিভ আসেনি।


তিনি বলেন, আমরা প্রতিনিয়ত স্বাস্থ্য সেবার উন্নয়ন করছি। হাসপাতালে ভেন্টিলেটর বসাচ্ছি। সরকারি হাসপাতালে ৫০০ ভেন্টিলেটর বসানোর কাজ চলছে। হাসপাতালগুলোকে প্রস্তুত করা হচ্ছে।


এর আগে মঙ্গলবার আইইডিসিআর জানায়, দেশে এখন পর্যন্ত ভাইরাসটি শনাক্ত হয়েছে ৫১ জনের শরীরে। এরমধ্যে পাঁচজন মারা গেছেন, ২৫ জন সুস্থ হয়েছেন এবং চিকিৎসাধীন রয়েছেন ২১ জন।


অন্যদিকে সারা বিশ্বে এখন পর্যন্ত ৮ লাখ ৫৮ হাজার ৬৬৯ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এতে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ৪২ হাজার ১৫১ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লাখ ৭৮ হাজার ৯৯ জন।


বিবার্তা/জাহিদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com