শিরোনাম
আজ থেকে বিএসএমএমইউ’র ল্যাবে করোনা পরীক্ষা
প্রকাশ : ০১ এপ্রিল ২০২০, ০৮:৪৪
আজ থেকে বিএসএমএমইউ’র ল্যাবে করোনা পরীক্ষা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ল্যাবে শুরু হচ্ছে নভেল করোনাভাইরাস শনাক্ত পরীক্ষা। শাহবাগের বাংলাদেশ বেতার ভবনের দ্বিতীয় তলায় স্থাপিত ল্যাবরেটরিতে বুধবার (১ এপ্রিল) থেকে করোনা পরীক্ষা করানো যাবে।


সকাল সাড়ে ৮টা থেকে দুপুর ১টা পর্যন্ত এই পরীক্ষাটি করা যাবে। এমনটি জানিয়েছেন বিএসএমএমইউ’র উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া।


বিশ্ববিদ্যালয়ের ডা. মিল্টন মিলনায়তনে মঙ্গলবার (৩১ মার্চ) দুপুরে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন কর্তৃক পার্সোনাল প্রোটেক্টিভ ইকুইপমেন্ট (পিপিই), অ্যান্টিসেপটিক হ্যান্ডরাব সল্যুশনসহ করোনা ভাইরাস সংশ্লিষ্ট সুরক্ষা সামগ্রী প্রদানকালে তিনি এ কথা বলেন।


কনক কান্তি বড়ুয়া বলেন, বিগত দুই সপ্তাহ ধরে বেতার ভবনে ফিভার ক্লিনিকে জ্বর সর্দি-কাশির রোগীদের পৃথক চিকিৎসাসেবা চলছে। বহির্বিভাগের চিকিৎসাসেবা চালু রয়েছে। জরুরি সেবা চালু রয়েছে। রোগীদের সুবিধার্থে হেল্প লাইন চালু করা হয়েছে। বুধবার থেকে শাহবাগের বেতার ভবনে স্থাপিত ল্যাবরেটরিতে করোনাভাইরাস শনাক্তকরণের টেস্টের কার্যক্রম শুরু হবে।


হাসপাতাল সূত্রে জানা গেছে, বাংলাদেশ বেতার ভবনের নিচতলায় স্থাপিত ফিভার ক্লিনিকের কর্তব্যরত চিকিৎসকের পরামর্শ গ্রহণের পর যেসব রোগীরা করোনা ভাইরাস শনাক্তকরণের পরীক্ষার জন্য নির্দেশিত হবেন শুধুমাত্র সেসব রোগী এই টেস্ট করাতে পারবেন।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com