শিরোনাম
জ্যাক মার অনুদানের ৩ লাখ মাস্ক ঢাকায়
প্রকাশ : ২৯ মার্চ ২০২০, ১৭:১৩
জ্যাক মার অনুদানের ৩ লাখ মাস্ক ঢাকায়
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

চীনের বিখ্যাত ই-কমার্স প্রতিষ্ঠান আলিবাবা’র প্রতিষ্ঠাতা জ্যাক মার পাঠানো তিন লাখ মাস্ক ঢাকায় এসে পৌঁছেছে।


রবিবার (২৯ মার্চ) জ্যাক মা ফাউন্ডেশন এবং আলিবাবা ফাউন্ডেশনের পক্ষ থেকে সহায়তা হিসেবে দ্বিতীয় চালানে ৩ লাখ মাস্ক (পিপিই মাস্ক) ঢাকায় পৌঁছায়। ঢাকায় চীনের মিনিস্টার কাউন্সিলর এবং মিশন উপপ্রধান হুয়ালং ইয়ান এক বার্তায় বিষয়টি নিশ্চিত করেছেন।


তিনি জানান, জ্যাক মা ফাউন্ডেশন এবং আলিবাবা ফাউন্ডেশনের পক্ষ থেকে সহায়তা হিসেবে আরো ৩ লাখ মাস্ক (পিপিই মাস্ক) ঢাকায় পৌঁছেছে। এরপর সেগুলো স্বাস্থ্য মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তার কাছে হস্তান্তর করা হয়েছে।


এর আগে করোনা মোকাবিলায় বাংলাদেশের স্বাস্থ্য মন্ত্রণালয়কে ৩০ হাজার কিট অনুদান দিয়েছেন জ্যাক মা ফাউন্ডেশন ও আলি বাবা ফাউন্ডেশন। একটি বিশেষ বিমানে সেগুলো গত শুক্রবার (২৭ মার্চ) দুপুরে ঢাকায় পৌছায়। এরপর সেগুলো স্বাস্থ্য মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তার কাছে হস্তান্তর করা হয়।


সম্প্রতি জ্যাক মা তার টুইটার অ্যাকাউন্টে এক টুইটে জানান, এবার বাংলাদেশসহ কয়েকটি দেশে মাস্ক, টেস্ট কিট আর নিরাপত্তা পোশাক অনুদান দেয়া হচ্ছে। এশিয়ার কয়েকটি দেশে ১৮ লাখ মাস্ক, দুই লাখ ১০ হাজার টেস্ট কিট ও ৩৬ হাজার নিরাপত্তা পোশাক ও ভেন্টিলেটর এবং থার্মোমিটার পাঠানো হবে।


জ্যাক মা আরো জানান, চীনের প্রতিবেশী দেশ আফগানিস্তান, বাংলাদেশ, কম্বডিয়া, লাওস, মালদ্বীপ, মঙ্গোলিয়া, মিয়ানমার, নেপাল, পাকিস্তান ও শ্রীলংকায় এসব সরঞ্জাম পাঠানো হচ্ছে।


গত বছরের ডিসেম্বরের শেষ নাগাদ চীনের হুবই প্রদেশের উহানে করোনাভাইরাসের (কোভিড-১৯) অস্তিত্ব শনাক্ত হয়। এর পর ভাইরাসটি বিশ্বের অন্যান্য দেশেও ছড়িয়ে পড়ে। করোনায় আক্রান্ত হওয়ার সংখ্যা প্রতিদিনই গাণিতিক হারে বাড়ছে।


বিবার্তা/জাহিদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com