‘বাংলাদেশ থেকে ২৫ মেডিকেল আইটেম নিতে চায় যুক্তরাষ্ট্র’
প্রকাশ : ২৮ মার্চ ২০২০, ১২:০৭
‘বাংলাদেশ থেকে ২৫ মেডিকেল আইটেম নিতে চায় যুক্তরাষ্ট্র’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন জানিয়েছেন, করোনাভাইরাসের পরিপ্রেক্ষিতে যুক্তরাষ্ট্র বাংলাদেশ থেকে ২৫টি মেডিকেল ইকুইপমেন্ট নেয়ার জন্য প্রস্তাব দিয়েছে।


শনিবার (২৮ মার্চ) সকালে যুক্তরাষ্ট্রের টাইম টিভিকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এ তথ্য জানান।


করোনাভাইরাস প্রতিরোধে বাংলাদেশ থেকে যুক্তরাষ্ট্রের মেডিকেল ইকুইপমেন্ট নেয়ার বিষয়ে ড. মোমেন বলেন, কেউ কেউ মনে করেন যুক্তরাষ্ট্র অনেক উন্নত দেশ, তারা আমাদের কাছ থেকে নেবে কেন। হ্যা, যুক্তরাষ্ট্র অনেক উন্নত দেশ। কিন্তু যুক্তরাষ্ট্র আমাদের কাছ থেকে ৬ বিলিয়ন ডলারের পোশাক নেয়। তাদের হোম ডিপোতে দেখবেন বিশ্বের নানা দেশের পণ্য রয়েছে। যুক্তরাষ্ট্র আমাদের কাছ থেকে ২৫টি আইটেম নেয়ার একটি ফর্দ দিয়েছে। আমাদের ব্যবসায়ীরা জানিয়েছেন, তারা ১৪টি আইটেম দিতে পারবেন। বাকিগুলো ইনপুটস এনে করতে পারবেন। আর কয়েকটা করতে পারবেন না। করোনা ভাইরাস বড় ধরনের একটি মহামারি। আমরা সবাই মিলে এ মহামারি থেকে উত্তরণ ঘটাতে চাই।


পররাষ্ট্রমন্ত্রী বলেন, করোনাভাইরাস প্রতিরোধে সহায়তার জন্য ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি একটি উদ্যোগ নিয়েছে, আমরা সেখানে জয়েন করেছি। প্রতিবেশী রাষ্ট্রের সঙ্গে আমরা কাজ করছি। প্রতিবেশী রাষ্ট্রের অনেকেই আমাদের কাছে মেডিকেল ইকুইপমেন্ট চেয়েছে। যেগুলো আমরা উৎপাদন করি সেগুলো তাদের সরবরাহ করবো। একইভাবে আমাদের যেগুলোর ঘাটতি আছে, সেগুলো আমরা নিয়ে আসার চেষ্টা করছি।


করোনাভাইরাসের পরিপ্রেক্ষিতে নিম্ন আয়ের মানুষদের সহায়তা করতে দেশ-বিদেশের বিত্তবান বাংলাদেশী নাগরিকদের সহায়তার আহ্বান জানান পররাষ্ট্রমন্ত্রী।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com