শিরোনাম
জাহাজ আমদানি ৭ এপ্রিল পর্যন্ত স্থগিত
প্রকাশ : ২৩ মার্চ ২০২০, ১৬:১৩
জাহাজ আমদানি ৭ এপ্রিল পর্যন্ত স্থগিত
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

করোনাভাইরাস সংক্রমণ এড়াতে জাহাজ পুনঃপ্রক্রিয়াজাতকরণ শিল্পের জন্য জাহাজ আমদানি আগামী ৭ এপ্রিল পর্যন্ত স্থগিত করা হয়েছে।


শিল্প মন্ত্রণালয়ের প্রধান তথ্য কর্মকর্তা এ এইচ এম মাসুম বিল্লাহ এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, সোমবার (২৩ মার্চ) থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে।


সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এসময় জাহাজ আমদানির জন্য কোনও অনাপত্তি সনদ (এনওসি) প্রদান করা হচ্ছে না। এছাড়া পুনঃপ্রক্রিয়াজাতকরণের জন্য আমদানিকৃত পাঁচটি জাহাজকে আজ কোয়ারেন্টিনে পাঠানো করা হয়েছে। কোয়ারেন্টিনকালে জাহাজগুলো আগামী দুই সপ্তাহ গভীর সমুদ্রে অবস্থান করবে।


চট্টগ্রামের সীতাকুণ্ডে অবস্থিত জাহাজ পুনঃপ্রক্রিয়াজাতকরণ শিল্প এলাকায় ৩৫ হাজার কর্মকর্তা, কর্মচারী ও শ্রমিকের স্বাস্থ্য নিরাপত্তা বিবেচনা করে শিল্প মন্ত্রণালয় এ সিদ্ধান্ত গ্রহণ করেছে। মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত চিঠি আজ বাংলাদেশ শিপ ব্রেকার্স অ্যান্ড রিসাইক্লার্স অ্যাসোসিয়েশনের কাছে পাঠানো হয়েছে।


এতে আরো বলা হয়, করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সীতাকুণ্ডে অবস্থিত জাহাজ পুনঃপ্রক্রিয়াজাতকরণ শিল্প এলাকায় কর্মরত কর্মকর্তা, কর্মচারী ও শ্রমিকদের মাঝে সচেতনতা বৃদ্ধিসহ প্রয়োজনীয় স্বাস্থ্য নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণের জন্য ২২ মার্চ (রবিবার) বাংলাদেশ শিপ ব্রেকার্স অ্যান্ড রিসাইক্লার্স অ্যাসোসিয়েশনকে শিল্প মন্ত্রণালয় নির্দেশনা প্রদান করেছে।


এতে কর্মস্থলে বহিরাগত প্রবেশ নিয়ন্ত্রণ, হ্যান্ড স্যনিটাইজার ও শরীরের তাপমাত্রা নির্ণয় করে কর্মস্থলে প্রবেশ, মুখে মাস্ক ও হাতে গ্লাভস পড়ে কাজ করা, সর্দি-কাশি হলে কাজ থেকে বিরত থাকা, কিছুক্ষণ পরপর হাত ধোয়া, অফিস ও বাসা ছাড়া অন্য কোথাও না যাওয়া, ক্যান্টিনে একত্রিত হয়ে না বসাসহ রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইন্সটিটিউট (আইইডিসিআর) নির্দেশিত স্বাস্থ্য বিধি অনুসরণের নির্দেশনা প্রদান করা হয়েছে।


বিবার্তা/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com