শিরোনাম
রাজধানীতে ৪০০ বেড প্রস্তুত করা হয়েছে: স্বাস্থ্যমন্ত্রী
প্রকাশ : ০৯ মার্চ ২০২০, ১৭:০৫
রাজধানীতে ৪০০ বেড প্রস্তুত করা হয়েছে: স্বাস্থ্যমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

স্বাস্থ্যমন্ত্রী জাহেদ মালেক বলেছেন, করোনাভাইরাস প্রতিরোধে জানুয়ারি মাস থেকে আমাদের প্রস্তুতি ছিলো। আমরা আশঙ্কায় ছিলাম যে কোনো সময় আমরা আক্রান্ত হতে পারি। ইতোমধ্যে ঢাকায় ৪০০ বেড প্রস্তুত করা হয়েছে। ডাক্তারদের প্রস্তুত থাকতে বলা হয়েছে। প্রটেক্টিভ গ্লাফস জাতীয় জিনিসগুলো বড় আকারে মজুদ করা হবে।


সোমবার (৯ মার্চ) বিকেল ৩টায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে সংবাদ সম্মেলনে স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন।


এসময় স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনা মোকাবিলায় জাতীয়, জেলা ও উপজেলা পর্যায়ে তিনটি কমিটি গঠন করা হয়েছে। গতকাল ৩ জনকে শনাক্ত করা হয়েছে। প্রধানমন্ত্রীকে সামগ্রিক বিষয়টি জানানো হয়েছে। রোগী শনাক্ত হওয়ার পর থেকেই প্রধানমন্ত্রী দিক নির্দেশনা দিচ্ছেন।


তিনি বলেন, এয়ারপোর্টে নতুন করে ২টি স্ক্যানার বসানো হয়েছে। এই নিয়ে ৬টি স্ক্যানার বসানো হয়েছে এয়ারপোর্টে। ইতালি, কোরিয়া থেকে দেশে আসা মানুষদের আলাদা পর্যবেক্ষণে রাখা হবে।


তিনি আরো বলেন, সচেতনামুলক পোস্টার, ব্যানার সারাদেশে পাঠিয়ে দেওয়া হবে। জনসমাগম হয় এমন অনুষ্ঠান সীমিত আকারে করার নির্দেশনা দেয়া হয়েছে। সোশ্যাল মিডিয়ায় যেন গুজব না ছড়ায় সে বিষয়ে সবাইকে সতর্ক থাকতে হবে।


এছাড়া, মাস্কের দাম যেন না বৃদ্ধি পায় সে বিষয়ে নজরদারি বাড়ানোর কথা বলেন মন্ত্রী। বিদেশ থেকে যারা আসছেন তাদের উদ্দেশে বলেন, প্রয়োজন ছাড়া দেশে আসবেন না আপনারা। যদি আসতেই হয় তাহলে এসে সেলফ করেন্টাইনে থাকবেন। প্রয়োজনে আমাদের সঙ্গে যোগাযোগ করবেন। আমাদের মেডিকেল টিম গিয়ে আপনাকে পরীক্ষা করবে।


বিবার্তা/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com