শিরোনাম
৩টি আসনের উপ নির্বাচনের প্রচারণা শুরু রবিবার
প্রকাশ : ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৯:২৮
৩টি আসনের উপ নির্বাচনের প্রচারণা শুরু রবিবার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা-১০, গাইবান্ধা-৩ ও বাগেরহাট-৪ আসনের উপনির্বাচনে আনুষ্ঠানিক প্রচার শুরু হচ্ছে রবিবার। এদিন থেকে নির্বাচনী এলাকায় আইন ও বিধি মেনে প্রচার চালাবেন প্রার্থীরা।


তবে প্রচারে ভিন্নতা থাকছে ঢাকা-১০ আসনে। এ আসনের প্রার্থীদের মধ্যকার সমঝোতা অনুযায়ী, যত্রতত্র তারা পোস্টার ঝুলাবেন না এবং মাইকিংও করবেন না। ইতিমধ্যে এ আসনে ২১টি স্থান নির্ধারণ করে দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। ওই সব স্থানে পোস্টার ঝুলবে। আর মাইকিং হবে নির্বাচনী ক্যাম্প ও নির্দিষ্ট স্থানগুলোতে।


এর আগে শনিবার ছিল প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন। ঢাকা-১০, গাইবান্ধা-৩ ও বাগেরহাট-৪ আসনে কোনো প্রার্থী তাদের প্রার্থিতা প্রত্যাহার করেনি।


উল্লেখ্য, আগামী ২১ মার্চ এই তিন আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।


তিন উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তার দফতর সূত্রে জানা গেছে, নির্বাচনের চূড়ান্ত প্রতিদ্বন্দ্বিতায় ঢাকা-১০ আসনে ৬ জন, বাগেরহাট-৪ আসনে দুজন ও গাইবান্ধা-৩ আসনে ৪ জন প্রার্থী রয়েছেন। তিনটি আসনেই আওয়ামী লীগ ও জাতীয় পার্টির প্রার্থীরা লড়াইয়ে রয়েছেন।


বাগেরহাট-৪ আসনে বিএনপির প্রার্থীর প্রার্থিতা বাতিল হয়েছে। বাকি দুই আসন ঢাকা-১০ ও গাইবান্ধা-৩ আসনে বিএনপির প্রার্থীরা মাঠে রয়েছেন। নিয়ম অনুযায়ী, রবিবার চূড়ান্ত প্রার্থীদের হাতে আনুষ্ঠানিকভাবে প্রতীক তুলে দেবেন সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তারা।


বিবার্তা/জাহিদ


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com