বেসরকারিভাবে হজ পালনে সর্বনিম্ন ব্যয় ৩ লাখ ১৭ হাজার
প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১২:৩১
বেসরকারিভাবে হজ পালনে সর্বনিম্ন ব্যয় ৩ লাখ ১৭ হাজার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

চলতি বছর সরকারির মতো বেসরকারিভাবেও তিনটি প্যাকেজের মাধ্যমে হজ পালন করা যাবে। বেসরকারিভাবে ‘সাধারণ’ প্যাকেজের মাধ্যমে হজ পালনে ব্যয় হবে ৩ লাখ ৬১ হাজার ৮০০ টাকা ও ‘ইকোনোমি’ প্যাকেজের মাধ্যমে ব্যয় হবে ৩ লাখ ১৭ হাজার টাকা। অপর প্যাকেজটি সুযোগ-সুবিধার উপর ভিত্তি করে হজ এজেন্সিগুলো ঘোষণা করবে।


বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) রাজধানীর নয়াপল্টনের একটি হোটেলে ‘বেসরকারি ব্যবস্থাপনায় হজ প্যাকেজ-২০২০’ ঘোষণা করেন হজ এজেন্সিস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (হাব) সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিম।


এর আগে গত সোমবার (২৪ ফেব্রুয়ারি) চলতি বছর থেকে সরকারি ব্যবস্থাপনায় হজের প্যাকেজ একটি বাড়িয়ে তিনটির মাধ্যমে হজ পালনের সুযোগ রেখে ‘হজ প্যাকেজ, ১৪৪১ হিজরি/২০২০ খ্রিস্টাব্দ’ এর খসড়া অনুমোদন দেয় মন্ত্রিসভা।


এবার সরকারিভাবে হজ পালনে প্যাকেজ-১ এ ৪ লাখ ২৫ হাজার টাকা এবং প্যাকেজ-২ এ ৩ লাখ ৬০ হাজার টাকা খরচ করতে হবে। আর নতুন অনুমোদিত প্যাকেজে-৩ এ ব্যয় ধরা হয়েছে ৩ লাখ ১৫ হাজার টাকা।


চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৩০ জুলাই (৯ জিলহজ) পবিত্র হজ অনুষ্ঠিত হবে। এ বছর বাংলাদেশ থেকে সর্বমোট ১ লাখ ৩৭ হাজার ১৯৮ জন হজ পালন করতে পারবেন। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় ১৭ হাজার ১৯৮ জন এবং বেসরকারি ব্যবস্থাপনায় ১ লাখ ২০ হাজার ব্যক্তি হজে যাবেন।


বিবার্তা/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com