শিরোনাম
চুড়িহাট্টা ট্র্যাজেডি: ৩১ পরিবারকে সহায়তা দিলো ডিএসসিসি
প্রকাশ : ২০ ফেব্রুয়ারি ২০২০, ১৭:৩০
চুড়িহাট্টা ট্র্যাজেডি: ৩১ পরিবারকে সহায়তা দিলো ডিএসসিসি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টায় অগ্নিকাণ্ডের ঘটনায় স্বজন হারানো এবং ক্ষতিগ্রস্ত ৩১ পরিবারকে সহায়তা দিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।


বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) ঢাকা দক্ষিণ নগর ভবনে পুরান ঢাকার চুড়িহাট্টা অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত এবং নিহত স্বজনদের চাকরি, পুনর্বাসন ও আর্থিক সহায়তা দেয়া হয়।


সহায়তার অংশ হিসেবে এসব পরিবারের মধ্যে থেকে ২১ জনকে চাকরি, দুজনকে দোকান বরাদ্দ এবং চারজনকে দুই লাখ টাকা করে আর্থিক সহায়তা দিয়েছে ডিএসসিসি। এ ছাড়াও উচ্চশিক্ষিত আরও চারজনকে আগামী দুই সপ্তাহের মাঝে চাকরি দেওয়ার ঘোষণা দিয়েছে মেয়র সাঈদ খোকন। এ সময় সহায়তা পাওয়াদের মাঝে চাকরির নিয়োগপত্র, দোকান বরাদ্দের কাগজ ও অর্থ তুলে দেয়া হয়।


অনষ্ঠানের প্রধান অতিথি সাঈদ খোকন বলেন, দুর্ঘটনার পর আমরা ৩১টি পরিবার থেকে আবেদন পেয়েছিলাম। তাদের ভেতর থেকে ২১ জনকে আমরা চাকরি দিচ্ছি। অনেকে আছেন যারা আর্থিকভাবে স্বচ্ছল। তারা চাকরি করতে চাননি। এমন দু’জনকে দোকান বরাদ্দ দেয়া হয়েছে। চারজনের প্রত্যেককে দুই লাখ করে টাকা দিয়েছি এবং আরো চারজন উচ্চ শিক্ষিত ব্যক্তিকে তাদের যোগ্যতা অনুযায়ী আগামী দুই সপ্তাহের মধ্যে নিয়োগপত্র দেয়া হবে।


অনুষ্ঠানে ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ মোহাম্মদ ইমদাদুল হক, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল শরীফ আহমেদ ও ডিএসসিসির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


উল্লেখ্য, ২০১৯ সালের ২০ ফেব্রুয়ারি রাতে পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টায় আগুন লেগে ৭১ জন প্রাণ হারান। আগুনে পুড়ে ক্ষতিগ্রস্ত হয় ওই এলাকার কেমিকেল গোডাউনসহ বহু স্থাপনা।


বিবার্তা/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com