শিরোনাম
কারাগারগুলোতে ধারণক্ষমতার দ্বিগুণ বন্দি: স্বরাষ্ট্রমন্ত্রী
প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি ২০২০, ১৮:২৬
কারাগারগুলোতে ধারণক্ষমতার দ্বিগুণ বন্দি: স্বরাষ্ট্রমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশের কারাগারগুলোতে ধারণক্ষমতার চেয়ে বন্দির সংখ্যা দ্বিগুণ জানিয়ে সংসদে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, কারাগারগুলোতে আসামি ধারণ ক্ষমতা রয়েছে ৪৬ হাজারের ওপরে। কিন্তু আজ পর্যন্ত ৮৮ হাজারের বেশি কারাবন্দি কারাগারে রয়েছে।


সোমবার (১৭ ফেব্রুয়ারি) জাতীয় সংসদের অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের উপর আনা ধন্যবাদ প্রস্তাবের উপর আলোচনায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন। এ সময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সভাপতিত্ব করেন।


তিনি বলেন, সরকার শুধু কারাগার নির্মাণই করছে না। কারাবন্দিদের বিভিন্ন ট্রেড প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। যেন এখান থেকে বের হয়ে যাওয়ার পর তারা আর অপরাধে না জড়ান সেজন্য প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।


আসাদুজ্জামান খান কামাল বলেন, বন্দির সংখ্যার দিক থেকে কারাগারের উপর চাপ আছে। আমরা শুধু কারাগার বৃদ্ধিই করছি না, কারাগারে যারা আসছে তাদেরকে বিভিন্নভাবে প্রশিক্ষণের মাধ্যমে শিক্ষা দিচ্ছি, যাতে আর ক্রাইমে জড়াতে না পারে। ক্রাইম দমনে আমরা আরও শক্তিশালী পুলিশ বাহিনী গঠন করতে যাচ্ছি বলেও সংসদে জানান স্বরাষ্ট্রমন্ত্রী।


স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দুর্নীতিতে বাংলাদেশ চ্যাম্পিয়নের পর চ্যাম্পিয়ন হচ্ছিলো। সেই অবস্থান থেকে আজ দেশকে আমরা বের করে নিয়ে আসতে পেরেছি। আমরা বিদ্যুৎ উৎপাদনে, শিক্ষার হার বৃদ্ধিতে এগিয়ে গেছি। আজ বাংলাদেশ ডিজিটাল হয়েছে। যখন এই কর্মসূচি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা করেছিলেন তখন অনেকেই হাসতো। আজ ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়ন হয়েছে। নারীর ক্ষমতায়ন আজ বাংলাদেশ বিশ্বের উদাহরণ সৃষ্টি করেছে।


বিবার্তা/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com