মালয়েশিয়ার মন্ত্রীর সফর স্থগিত, চলছে নানা গুঞ্জন
প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি ২০২০, ০৯:০০
মালয়েশিয়ার মন্ত্রীর সফর স্থগিত, চলছে নানা গুঞ্জন
ফাইল ছবি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেন, মালয়েশিয়ার মানবসম্পদমন্ত্রীর ঢাকার আসার কথা ছিল কিন্তু হঠাৎ জরুরি কাজে তিনি আপাতত এ সফর স্থগিত করেছেন।


রবিবার (১৬ ফেব্রুয়ারি) মন্ত্রী একথা বলেন।


১৩ ফেব্রুয়ারি মালয়েশিয়ার মন্ত্রীর বাংলাদেশ সফর কর্মসূচিতে উল্লেখ ছিল, দেশটির শ্রমবাজার চালুর বিষয়ে বৈঠকসহ কয়েকটি কর্মসূচিতে অংশ নিতে ৬ দিনের সফরে বাংলাদেশে আসছেন। ১৯ ফেব্রুয়ারি রাতে ঢাকায় আসার কথা ছিল তার।


শ্রমবাজার বিষয়ে বৈঠক ছাড়াও কক্সবাজারে রোহিঙ্গা ইস্যুতেও কর্মসূচি রয়েছে এম কুলাসেগারানের। এই সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদের সঙ্গে বৈঠক করার কর্মসূচি ছিল কুলাসেগারানের।


জানা গেছে, মালয়েশিয়া সরকারের অভ্যন্তরীণ টানাপোড়েন এবং দেশটির যৌথ সরকারের বিষয়ে বৈঠক হবে ২১ ফেব্রুয়ারি। সেই বৈঠকে উপস্থিত থাকতেই বাংলাদেশ সফর আপাতত স্থগিত করা হয়েছে।


এদিকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ জানান, কুলাসেগারানের সফর স্থগিত হলেও ২৪ ফেব্রুয়ারি যৌথ ওয়ার্কিং গ্রুপের বৈঠক অনুষ্ঠিত হবে। এই বৈঠকে অমীমাংসিত ইস্যুর সমাধান হলে পরবর্তীতে এম কুলাসেগারান বাংলাদেশে আসতে পারেন।


এদিকে, সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া একটি তালিকা নিয়ে তোলপাড় শুরু হয়েছে। জনশক্তি প্রেরণকারী খাতে সংশ্লিষ্ট ব্যবসায়ীরা বিষয়টি নিয়ে চিন্তিত। এমন তালিকার বিষয়ে মন্ত্রী ইমরান আহমদ জানান, এ তালিকার বিষয়ে কিছুই জানা নেই, এটি গুজব।


তালিকাতে দেখা যায়, আগের সিন্ডিকেটের ১০ জনসহ ৩৫ এজেন্সির নাম রয়েছে। তাতে উল্লেখ রয়েছে মালয়েশিয়ার শ্রমবাজারে ব্যবসা করতে পারবেন তারা।


বিবার্তা/এনকে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com