চীনা প্রেসিডেন্টকে শেখ হাসিনার চিঠি
প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি ২০২০, ১৭:০২
চীনা প্রেসিডেন্টকে শেখ হাসিনার চিঠি
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

চীনে করোনা ভাইরাসের কারণে ব্যাপক প্রাণহানির জন্য সহানুভূতি জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।দেশটির প্রেসিডেন্ট শি জিনপিংকে লেখা এক চিঠিতে প্রধানমন্ত্রী এ সহানুভূতি জানান। শুক্রবার (১৪ ডিসেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ খবর জানানো হয়েছে।


বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুক্রবার চীনের প্রেসিডেন্ট শি জিনপিংয়ের কাছে একটি চিঠি পাঠিয়েছেন। চিঠিতে করোনাভাইরাসের কারণে ক্ষতিগ্রস্তদের পরিবারের প্রতি আন্তরিক সহানুভূতি জানিয়েছেন প্রধানমন্ত্রী।


প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে সৃষ্ট এই সংকট মোকাবিলায় একটি টাস্কফোর্স স্থাপন এবং জরুরি হাসপাতাল নির্মাণকে সময়োপযোগী এবং প্রশংসনীয় উদ্যোগ বলে মন্তব্য করেন। পাশাপাশি সংকট মোকাবিলায় চীনের পাশে থাকারও আশ্বাস দেন।


তিনি করোনাভাইরাস প্রাদুর্ভাবের ট্র্যাজিক মুহূর্তে চীনে বসবাসরত বাংলাদেশি নাগরিকদের ভালোভাবে যত্ন নেয়ায় চীনকে আন্তরিক ধন্যবাদ জানান।


প্রধানমন্ত্রী তার চিঠিতে শি জিনপিংয়ের বলিষ্ঠ নেতৃত্বের প্রশংসা করেন। একই সঙ্গে আন্তর্জাতিক অঙ্গনে এবং বিশেষত এশীয় অঞ্চলে চীনা প্রেসিডেন্টের বিভিন্ন অবদানের জন্য প্রশংসা করেন।


১৯৫২ ও ১৯৫৭ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চীন সফর করেন। চিঠিতে বিষয়টি উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর সফরে চীনের সাথে বাংলাদেশের সম্পর্কের ভিত্তি স্থাপিত হয়েছিল। চীন বাংলাদেশ সম্পর্ক বর্তমানে আরো জোরদার হয়েছে।


চলতি বছরের ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর উদ্বোধনী অনুষ্ঠানে চীনের প্রেসিডেন্ট শি জিনপিংকে উপস্থিত থাকার জন‌্য আমন্ত্রণও জানান শেখ হাসিনা। তিনি চীনের অব্যাহত শান্তি অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করেন।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com