আল্টিমেটাম দিয়ে অবরোধ তুলে নিলেন ঢাবি শিক্ষার্থীরা
প্রকাশ : ১৪ জানুয়ারি ২০২০, ২২:০৪
আল্টিমেটাম দিয়ে অবরোধ তুলে নিলেন ঢাবি শিক্ষার্থীরা
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের তারিখ পরিবর্তনের জন্য আল্টিমেটাম দিয়ে সড়ক অবরোধ তুলে নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।


মঙ্গলবার (১৪ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে আল্টিমেটাম দিয়ে অবরোধ তুলে নেন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা। এসময় শিক্ষার্থীরা বুধবার (১৫ জানুয়ারি) দুপুর ১২টার মধ্যে ঢাকার দুই সিটি নির্বাচনের তারিখ পরিবর্তন না করা হলে নির্বাচন কমিশন (ইসি) ভবন ঘেরাও করা হবে বলে ঘোষণা দেন।


রাজধানীর শাহবাগ মোড়ে সিটি করপোরেশন নির্বাচনের তারিখ পেছানোর দাবিতে প্রায় দেড় ঘণ্টা অবরোধ করে রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কয়েক শ’ শিক্ষার্থী। নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে ৩০ জানুয়ারি।


একই দিনে দেশব্যাপী হিন্দু সম্প্রদায়ের সরস্বতী পূজা অনুষ্ঠিত হবে। এমন পরিস্থিতিতে সিটি নির্বাচনের তারিখ পরিবর্তনের দাবি জানিয়ে বিকেল পৌনে পাঁচটার দিকে শাহবাগে সড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা।


অবরোধ স্থগিতের ঘোষণা দেয়ার সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হল সংসদের সহসভাপতি (ভিপি) ও হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক উৎপল বিশ্বাস বলেন, ‘আগামীকাল বুধবার দুপুর ১২টার মধ্যে নির্বাচনের তারিখ পরিবর্তনের সিদ্ধান্ত না নেয়া হলে আমরা নির্বাচন কমিশন (ইসি) ভবন ঘেরাও করব।’


সাধারণ শিক্ষার্থীদের পাশাপাশি যোগ দেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলের ছাত্রলীগের নেতাকর্মীরাও। আন্দোলনকারী শিক্ষার্থীদের আশঙ্কা, পূজার দিনে নির্বাচন হলে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোয় পূজার উৎসবে বিঘ্ন ঘটতে পারে। এ ছাড়া নির্বাচন কর্মকাণ্ড পরিচালনায়ও সমস্যা হতে পারে। তাই নির্বাচনের তারিখ পরিবর্তন করা উচিত।


বিবার্তা/এসএ/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com