শিরোনাম
তিন দিনের সফরে বিকেলে আবুধাবি যাচ্ছেন প্রধানমন্ত্রী
প্রকাশ : ১২ জানুয়ারি ২০২০, ০৮:৩৪
তিন দিনের সফরে বিকেলে আবুধাবি যাচ্ছেন প্রধানমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

তিন দিনের সরকারি সফরে শনিবার (১২ জানুয়ারি) বিকেল ৫টায় সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) আবুধাবি যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সফরে তিনি ‘আবুধাবি সাসটেইনেবল উইক’, ‘জায়েদ সাসটেইনেবল অ্যাওয়ার্ড সিরিমনি’সহ অন্যান্য কর্মসূচিতে অংশ নেবেন।


শনিবার (১২ জানুয়ারি) বিকাল ৫টায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের নিয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আবুধাবির উদ্দেশে রওনা দেবে। ফ্লাইটটি স্থানীয় সময় রাত ৮টা ৫৫ মিনিটে আবুধাবি আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে।


আবুধাবি বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানাবেন সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান। এরপর মোটর শোভাযাত্রা সহকারে প্রধানমন্ত্রীকে দুবাইয়ের শাংরি-লা হোটেলে নিয়ে যাওয়া হবে। ইউএই সফরকালে প্রধানমন্ত্রী এ হোটেলেই অবস্থান করবেন।


প্রধানমন্ত্রী রবিবার (১৩ জানুয়ারি) বেলা ১১টায় আবুধাবি ন্যাশনাল এক্সিবিশন সেন্টারের (এডিএনইসি) আইসিসি হলে ‘আবুধাবি সাসটেইনেবল উইক’, দুপুর ১২টায় ‘জায়েদ সাসটেইনেবল অ্যাওয়ার্ডস সিরিমনি’তে অংশ নেবেন। সন্ধ্যা সাড়ে ৬টায় বাংলাদেশের রাষ্ট্রদূতদের নিয়ে একটি কনফারেন্সে যোগ দেবেন। সোমবার (১৪ জানুয়ারি) প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইউএই প্রধানমন্ত্রী শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম, আবুধাবির যুবরাজ শেখ মোহাম্মদ বিন জায়েদ বিন সুলতান আল-নাহিয়ান ও ইউএই’র প্রতিষ্ঠাতা ও প্রথম প্রেসিডেন্টের পত্নী শেখ ফাতিমা বিনতে মুবারক আল কেতবির সঙ্গে সাক্ষাৎ করবেন। বিকালে প্রধানমন্ত্রী ‘দ্য ক্রিটিক্যাল রোল অব উইমেন ইন ডেলিভারিং ক্লাইমেট অ্যাকশন’ বিষয়ে সাক্ষাৎকার পর্বে যোগ দেবেন। তিন দিনের সরকারি সফর শেষে প্রধানমন্ত্রী ১৪ জানুয়ারি দেশে ফিরবেন।


বিবার্তা/এনকে/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com