শিরোনাম
তুরাগ তীরে মুসল্লিদের ঢল
প্রকাশ : ১০ জানুয়ারি ২০২০, ১৩:৪৩
তুরাগ তীরে মুসল্লিদের ঢল
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

টঙ্গীর তুরাগ নদীর তীরে ধর্মপ্রাণ মুসল্লিদের ঢল নেমেছে।যানজটের কারণে অনেকে যানবাহন থেকে নেমে হেঁটে যাচ্ছেন তুরাগ তীরের দিকে। সবার লক্ষ্য ইজতেমা ময়দান। কারো মাথায়, কারও কাঁধে একাধিক ব্যাগ। স্থানীয় মুসল্লিদের হাতে জায়নামাজ।


(শুক্রবার) কড়া নিরাপত্তার মধ্য দিয়ে শুরু হয়েছে বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। কনকনে শীত উপেক্ষা করে ধর্মপ্রাণ মুসল্লিরা সকাল থেকেই ছুটছেন তাবলিগের সবচেয়ে বড় জমায়েত বিশ্ব ইজতেমার উদ্দেশে।


সওয়াব হাসিলের আশায় তাবলীগ জামাতের বড় এই আয়োজনে বিদেশের মুসল্লিরাও অংশ নিচ্ছেন। ট্রাক, মিনি ট্রাক, প্রাইভেটকার, বাস ও সিএনজিতে করে তুরাগ তীরে নামছেন মুসল্লিরা। শীতের পোশাক, তাবু ও অতিরিক্ত খাবার নিয়ে আসছেন তারা। সড়কে শুধু মানুষ আর মানুষ। তুরাগ তীরে যাওয়ার সড়কে বন্ধ করে দেয়া হয়েছে যান চলাচল।


ইজতেমাকে কেন্দ্র করে নিরাপত্তা ব্যবস্থায় সাত স্তরে কাজ করছেন পুলিশের প্রায় ৮ হাজার সদস্য। পুরো ইজতেমার মাঠ ঘিরে সক্রিয় র্যাব, বিজিবি ও আনসার সদস্যরা।


পুলিশের নিজস্ব ১৬টি ওয়াচ টাওয়ারসহ র্যাবের নিজস্ব ওয়াচ টাওয়ার থেকে পুরো ইজতেমা পর্যবেক্ষণ করা হচ্ছে।


এছাড়াও ইজতেমা মাঠের চারপাশে রয়েছে অসংখ্য সিসিটিভি ক্যামেরা। পুলিশের হোন্ডা টিমসহ সাদা পোশাকের পুলিশও কাজ করছে। তুরাগ নদেরও কয়েক জায়গায় অবস্থান নিয়েছেন পুলিশের সদস্যরা।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com