শিরোনাম
নাজমুল হুদার স্ত্রী-মেয়েদের বিরুদ্ধে দুদকের মামলা
প্রকাশ : ০৯ জানুয়ারি ২০২০, ২১:২৬
নাজমুল হুদার স্ত্রী-মেয়েদের বিরুদ্ধে দুদকের মামলা
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে সাবেক মন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদার স্ত্রী ও দুই মেয়ের বিরুদ্ধে পৃথক দুইটি মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।


বৃহস্পতিবার (৯ জানুয়ারি) দুর্নীতি দমন কমিশনের সমন্বিত জেলা কার্যালয়, ঢাকা-১ এ দুদকের সহকারী পরিচালক মো. শফি উল্লাহ বাদী হয়ে মামলা দু’টি করেন। তাদের বিরুদ্ধে প্রায় পৌনে সাত কোটি টাকা পাচারের অভিযোগ আনা হয়েছে।


দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচর্য্য বিষয়টি নিশ্চিত করে জানান, পৃথক মামলায় নাজমুল হুদার স্ত্রী অ্যাডভোকেট সিগমা হুদা এবং দুই মেয়ে অন্তরা সেলিমা হুদা ও শ্রাবন্তী আমিনা হুদাকে আসামি করা হয়েছে।


মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, আসামিরা জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন করে তিন লাখ ৮০ হাজার পাউন্ড স্টার্লিংয়ের সমান অর্থাৎ চার কোটি ছয় লাখ ৬০ হাজার টাকা যুক্তরাষ্ট্রে পাচার করেছেন। এ অর্থ দিয়ে লন্ডনের ওয়াটার গার্ডেনসের বারউড পেলেসে একটি ফ্ল্যাট কিনেছেন।


একটি মামলায় আসামি করা হয়েছে নাজমুল হুদার স্ত্রী সিগমা হুদা ও তার মেয়ে অন্তরাকে। মামলায় বলা হয়, তারা দু’জন অবৈধভাবে অর্থ উপার্জন করে সে অর্থ বিদেশে পাচার করে ২০০৩ সালের ২৬ জুন ফ্ল্যাটটি কিনেছেন।


সিগমা হুদা ও শ্রাবন্তী আমিনা হুদার বিরুদ্ধে অপর মামলার এজাহারে বলা হয়েছে, তারা জ্ঞাত আয় বহির্ভূত দুই লাখ ৫০ হাজার পাউন্ড স্টার্লিংয়ের (দুই কোটি ৬৭ লাখ ৫০ হাজার টাকার) সম্পদ অর্জন করে যুক্তরাষ্ট্রে পাচার করেন। এ টাকা দিয়ে তারা লন্ডনের হেলনি কোর্টের ডেনহাম রোডে ২০০৬ সালের ১২ ডিসেম্বর একটি ফ্ল্যাট কিনেছেন।


বিবার্তা/সোহেল/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com