শিরোনাম
বাংলাদেশে আসছেন বিশ্বনেতারা
প্রকাশ : ০৭ জানুয়ারি ২০২০, ১৫:৪১
বাংলাদেশে আসছেন বিশ্বনেতারা
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে যোগ দিতে বাংলাদেশে আসছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মুহাম্মদ, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি, সংযুক্ত আরব আমিরাতের ক্রাউন প্রিন্স শেখ মোহাম্মদ বিন জায়েদ বিন সুলতান আল নাহিয়ান, জাতিসংঘের সাবেক প্রেসিডেন্ট বান কি মুন, ওআইসি সেক্রেটারি জেনারেল ইউসুফ আহমেদ আল-ওথাইমিনসহ কয়েকজন বিশ্বনেতা।


মঙ্গলবার (৭ জানুয়ারি) সকাল সাড়ে ১১টায় রাজধানীর সেগুনবাগিচার আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে বঙ্গবন্ধুর শতবার্ষিকী উদযাপন উপলক্ষে আন্তর্জাতিক কর্মসূচি ও যোগাযোগ উপ-কমিটির সভায় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এ তথ্য জানান।


ড. মোমেন বলেন, যথাযথ মর্যাদায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের লক্ষ্যে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। ইতোমধ্যে আমাদের কাজের বেশ কিছু অগ্রগতিও হয়েছে। এ উপলক্ষে বিশ্বের বিভিন্ন দেশে অবস্থিত বাংলাদেশের ৭৭টি মিশনে তিনশোর মতো অনুষ্ঠানের আয়োজন করা হবে।


জাতির পিতার জন্মশতবর্ষের অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, ভুটানের রাজা, ওআইসি সেক্রেটারি জেনারেল, সোনিয়া গান্ধী, রাহুল গান্ধী, জাতিসংঘের সাবেক মহাসচিব বান কি মুনসহ বিশ্বনেতারা উপস্থিত থাকবেন। এছাড়া কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো, সংযুক্ত আরব আমিরাতে ক্রাউন প্রিন্স এবং মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদও অনুষ্ঠানে যোগ দেবেন বলে আমরা আশাবাদী।


পররাষ্ট্রমন্ত্রী জানান, ইতোমধ্যে তিনটি বঙ্গবন্ধু চেয়ার স্থাপন করা হয়েছে। ক্যামব্রিজ বিশ্ববিদ্যালয়ে আমরা একটি বঙ্গবন্ধু সেন্টার স্থাপন করেছি। পাকিস্তানের মিশনে আমরা বঙ্গবন্ধুর বড় একটি ম্যুরাল স্থাপন করছি। চারটি দেশের বড় বড় শহরে বঙ্গবন্ধুর নামে রাস্তার নামকরণ করা হচ্ছে।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com