শিরোনাম
পরিবেশ দূষণরোধে অভিযানে মেয়র আতিকুল
প্রকাশ : ২৪ ডিসেম্বর ২০১৯, ১৬:২৬
পরিবেশ দূষণরোধে অভিযানে মেয়র আতিকুল
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

পরিবেশ দূষণরোধে অভিযানে নেমেছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। মঙ্গলবার (২৪ডিসেম্বর) রাজধানীর নিকেতন এলাকায় এ অভিযান শুরু হয়।


পরিবেশ দূষণরোধে এবং এ বিষয়ে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে নির্বাহী ম্যাজিস্ট্রেটদের সঙ্গে নিয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এই অভিযানে অংশ নিয়েছেন মেয়র আতিকুল।অভিযান পরিচালনা করছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মীর নাহিদ হাসান।


মেয়র আতিকুল ইসলাম বলেন, আপনারা বাসাবাড়ি করবেন কোনো সমস্যা নেই। কিন্তু সাধারণ মানুষকে ভোগান্তিতে ফেলে সড়কে নির্মাণসামগ্রী রাখা চলবে না। আমরা এ বিষয়ে সবাইকে সচেতন করতেই অভিযানে এসেছি।



অভিযানের সময় নিকেতন এলাকা ব্লক ই এর রোড ৬ এর হোল্ডিং ১ নম্বরে চিত্রনায়ক শাকিব খানের নির্মাণাধীন বাসার সামনে ইট, বালু দেখতে পায় ভ্রাম্যমাণ আদালত। সঙ্গে সঙ্গে ডিএনসিসি গাড়ি দিয়ে এসব গুঁড়িয়ে দেয়া হয়।


ভবনটির কেয়ারটেকার মনির হোসেন বলেন, নির্মাণাধীন এই বাড়িটির মালিক নায়ক শাকিব খান। সিটি কর্পোরেশন যদি আমাদের সুযোগ দিত, তাহলে আমরা এসব ইট-বালু ভবনের ভেতরে নিয়ে নিতাম। তারা আমাদের কোনো সুযোগ দিল না।



ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সচিব রবীন্দ্র শ্রী বড়ুয়া স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ইদানীং লক্ষ্য করা যাচ্ছে, ডিএনসিসির আওতাধীন বিভিন্ন এলাকার সড়ক ও ফুটপাতে কতিপয় অসাধু ব্যক্তি অননুমােদিতভাবে স্থাপনা নির্মাণ করে কিংবা নির্মাণসামগ্রী রেখে জনসাধারণের চলাচলে বিঘ্ন সৃষ্টি করছেন। এছাড়াও উন্নয়ন কর্মকাণ্ডের অজুহাতে কোনো কোনো সড়ক-ফুটপাত দীর্ঘদিন ধরে যত্রতত্র খনন করে ফেলে রাখার কারণে জনসাধারণকে সীমাহীন দুর্ভোগ পােহাতে হচ্ছে।


বিভিন্ন সরকারি-বেসরকারি উন্নয়ন কর্মকাণ্ডে ব্যবহৃত মাটি, বালি যত্রতত্র অনাবৃত অবস্থায় ফেলে রাখা এবং উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়নে পরিবেশসম্মত পদক্ষেপ গ্রহণ না করার কারণে ব্যাপক বায়ুদূষণ হচ্ছে, যার কারণে নগরবাসীকে নানারকম স্বাস্থ্যগত সমস্যা মােকাবিলা করতে হচ্ছে।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com