শিরোনাম
ভারতের নাগরিক তালিকা নিয়ে আমরা উদ্বিগ্ন নই: পররাষ্ট্রমন্ত্রী
প্রকাশ : ১৫ ডিসেম্বর ২০১৯, ১৫:৪৯
ভারতের নাগরিক তালিকা নিয়ে আমরা উদ্বিগ্ন নই: পররাষ্ট্রমন্ত্রী
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতের নাগরিক তালিকা নিয়ে বাংলাদেশ উদ্বিগ্ন নয় বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। রবিবার(১৫ডিসেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের তিনি এ খবর জানিয়েছেন।


পররাষ্ট্রমন্ত্রী বলেন, ভারত থেকে ফড়িয়া ধরে বাংলাদেশে লোক আসছে। তবে বাংলাদেশের নাগরিক ছাড়া অন্য কাউকে বাংলাদেশে ঢুকতে দেয়া হবে ন।


তিনি বলেন, বাংলাদেশে নিযুক্ত ভারতের রাষ্ট্রদূত রিভা গাঙ্গুলীর সঙ্গে আমার কথা হয়েছে। তারা আমাদের আশ্বস্ত করেছে। এটা তাদের অভ্যন্তরীণ বিষয়।


তিনি বলেছেন- বাংলাদেশের ক্ষতি হবে, এমন কোনো কিছু ভারত করবে না।


ভারত সফর বাতিলের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমার ভারত সফরে যাওয়ার সময় প্রতিমন্ত্রী-সচিব বিদেশে অবস্থান করছেন। সে কারণে সফর বাতিল করা হয়েছে। ভারতের উত্তর-পূর্ব রাজ্যে বাংলাদেশের ভ্রমণে কোনো নিষেধাজ্ঞা নেই বলেও তিনি জানান।


এদিকে ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেছেন, নাগরিকত্ব আইনে ‘প্রয়োজনে কিছুটা পরিবর্তন’ আসতে পারে। আইনটি নিয়ে ভারতজুড়ে বিক্ষোভ শুরু হওয়ার তিনি এ ধরনের ইঙ্গিত দিয়েছেন।


তিনি বলেন, ‘নরেন্দ্র মোদির নেতৃত্বে নির্যাতিতদের রক্ষার দায়িত্ব সরকারের। মেঘালয়ের মুখ্যমন্ত্রী তাদের সমস্যার কথা নিয়ে আমার কাছে এসেছিলেন। আমি বলেছি প্রয়োজনে কিছুটা পরিবর্তন আসতে পারে। এ জন্য তাদের বড়দিনের পর দেখা করতে বলেছি।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com