শিরোনাম
সত্যিকারের মাদ্রাসা জঙ্গি তৈরিতে সহযোগিতা করে না: স্বরাষ্ট্রমন্ত্রী
প্রকাশ : ১১ ডিসেম্বর ২০১৯, ০৮:২০
সত্যিকারের মাদ্রাসা জঙ্গি তৈরিতে সহযোগিতা করে না: স্বরাষ্ট্রমন্ত্রী
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

সত্যিকারের কোনো মাদ্রাসা জঙ্গিবাদী শিক্ষা দিতে পারে না বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। মঙ্গলবার (১০ ডিসেম্বর) দুপুরে রাজধানীর বসুন্ধরা কনভেনশন সেন্টারে উগ্রবাদ বিরোধী সম্মেলনের সমাপনী অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।


মন্ত্রী বলেন, অতীতে টার্গেট করে দেশের নানা প্রান্তে মানুষ হত্যা করা হয়েছে। সব কটি ঘটনা পর্যালোচনা করে আমরা নিশ্চিত হয়েছি- এগুলো আমাদের দেশীয় সন্ত্রাসীদেরই কর্মকাণ্ড। তারা বাংলাদেশকে অকার্যকর রাষ্ট্রে পরিণত করতে এ ধরনের কর্মকাণ্ড চালিয়েছে।


তিনি বলেন, ২০১৬ সালে হলি আর্টিজানে জঘন্যতম জঙ্গি হামলা চালিয়ে দেশি-বিদেশিসহ ২২ জন নাগরিককে হত্যা করা হয়। এর পরপরই একটি ওয়েবসাইট থেকে দাবি করা হল- এটি অন্য একটি দেশের জঙ্গিদের কাজ। অথচ সে দেশের সঙ্গে আমাদের বর্ডারসহ কোনো ধরনের সম্পর্ক নেই।


তিনি বলেন, এ ঘটনার পরপরই প্রধানমন্ত্রী শেখ হাসিনা জঙ্গিবাদবিরোধী ডাক দিলেন। সে ডাকে সাড়া দিয়ে সর্বস্তরের মানুষ ঘুরে দাঁড়ালেন। এরপর এমন ঘটনাও ঘটেছে- মা তার নিজের সন্তানকে ধরিয়ে দিয়েছেন।


স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সত্যিকারের মাদ্রাসা যেগুলো রয়েছে তারা জঙ্গি তৈরিতে সহযোগিতা করে না। কারণ ইসলাম কখনো জঙ্গি সন্ত্রাসদের আশ্রয়-প্রশ্রয় দেয় না।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com