বিশ্ব মানবাধিকার দিবস আজ
প্রকাশ : ১০ ডিসেম্বর ২০১৯, ০৮:৪৭
বিশ্ব মানবাধিকার দিবস আজ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আজ মঙ্গলবার (১০ ডিসেম্বর) মানবাধিকার দিবস। রাজধানীসহ সারাদেশে দিবসটি উদযাপনের উদ্যোগ নিয়েছে জাতীয় মানবাধিকার কমিশন। দিবসটির এবারের প্রতিপাদ্য মানবাধিকার সুরক্ষায় তারুণ্যের অভিযাত্রা।


জাতীয় মানবাধিকার কমিশনের জনসংযোগ কর্মকর্তা ফারহানা সাঈদ জানান, এ বছর রাজধানী ঢাকাসহ দেশের সকল বিভাগ এবং জেলা ও উপজেলায় মানবাধিকার দিবস উপলক্ষে বিশেষ কর্মসূচি গ্রহণ করা হয়েছে।


সকাল ১০টায় ঢাকায় সোনারগাঁ হোটেলে মানবাধিকার দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথির আসন অলঙ্কৃত করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক ও জাতিসংঘ আবাসিক সমন্বয়ক মিয়া সেপ্পো।


অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান নাছিমা বেগম এবং স্বাগত বক্তব্য রাখবেন কমিশনের সার্বক্ষণিক সদস্য ড. কামাল উদ্দিন আহমেদ।


অনুষ্ঠানটি বাংলাদেশ টেলিভিশন এবং বাংলাদেশ বেতারে সরাসরি সম্প্রচার করা হবে। উদ্বোধনী অনুষ্ঠানের পর তরুণ ও বিশিষ্ট ব্যক্তিবর্গের অংশগ্রহণে “সামাজিক মূল্যবোধ, মানবাধিকার ও তারুণ্য” শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হবে।


ফারহানা সাঈদ জানান, এ বছর সকল বিভাগ, জেলা ও উপজেলায় মানবাধিকার কমিশনের উদ্যোগে এবং স্থানীয় প্রশাসনের সহায়তায় র‌্যালি এবং আলোচনা সভা অনুষ্ঠিত হবে।


দিবস উপলক্ষে দৈনিক পত্রিকাসমূহে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, স্পিকার, আইনমন্ত্রী, কমিশনের চেয়ারম্যানের বাণীসম্বলিত ক্রোড়পত্র প্রকাশিত হবে। এছাড়াও বিভিন্ন চ্যানেলে প্রামাণ্যচিত্র এবং মানবাধিকার দিবসের থিমসং প্রচার করা হবে।


বিবার্তা/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com