শিরোনাম
সারা দেশে নৌধর্মঘট: চরম ভোগান্তিতে সাধারণ মানুষ
প্রকাশ : ৩০ নভেম্বর ২০১৯, ২১:৩৭
সারা দেশে নৌধর্মঘট: চরম ভোগান্তিতে সাধারণ মানুষ
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশন নেতারা ১১ দফা দাবিতে সারা দেশে ধর্মঘট পালন করছে। শুক্রবার (২৯নভেম্বর) মধ্যরাত থেকে শুরু হওয়া এ ধর্মঘটের কারণে শনিবার (৩০নভেম্বর) চরম ভোগান্তি পোহাতে হয় সাধারণ মানুষকে। বিশেষ করে বরিশাল ও খুলনা বিভাগের মানুষ বেশি দুর্ভোগে পড়েছেন।


এদিকে এ ধর্মঘটকে অবৈধ আখ্যায়িত করে তা প্রত্যাহরসহ ৬ দফা দাবি জানিয়ে সংবাদ সম্মেলন করেছে পণ্যবাহী জাহাজ মালিকদের সংগঠন বাংলাদেশ কার্গো ভেসেল ওনার্স অ্যাসোসিয়েশন।


সংগঠনের নেতারা বলেন, নৌ খাতকে ধ্বংস করতে ৫-৬টি শ্রমিক সংগঠন যখনতখন ধর্মঘট ডাকছে। এ অবস্থার পরিত্রাণ চাই। অপরদিকে উদ্ভূত পরিস্থিতি নিরসনে মালিক ও শ্রমিক নেতাদের নিয়ে আলাদা বৈঠকে বসেছে শ্রম অধিদফতর।


বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন অধিফতরের (বিআইডব্লিউটিএ) চেয়ারম্যান কমডোর এম মাহবুব উল ইসলাম বলেন, কর্মবিরতি কর্মসূচি পালন করায় অনেক নৌযান চলাচল করেনি। এতে যাত্রীদের যেমন ভোগান্তি হয়েছে, তেমনি পণ্য পরিবহনে সংকট তৈরি হচ্ছে। গত বুধবার শ্রম অধিদফতরে তিন দফায় মালিক ও শ্রমিকদের সঙ্গে বৈঠকে অনেক দাবি মেনে নেয়া হয়েছে। আমি আশা করি, মানুষের ভোগান্তি অনুধাবন করে এ ধর্মঘট প্রত্যাহার করা হবে।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com