৯ অতিরিক্ত বিচারপতির শপথ আজ
প্রকাশ : ২১ অক্টোবর ২০১৯, ০৯:৪৯
৯ অতিরিক্ত বিচারপতির শপথ আজ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগে নিয়োগপ্রাপ্ত নয় অতিরিক্ত বিচারপতির শপথ গ্রহণ সোমবার (২১ অক্টোবর) অনুষ্ঠিত হবে।


প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন সকাল সাড়ে ১০টায় তাদেরকে শপথ বাক্য পাঠ করাবেন। রবিবার শপথের বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেন সুপ্রীমকোর্টের বিশেষ কর্মকর্তা ব্যারিস্টার সাইফুর রহমান।


এর আগে রবিবার (২০ অক্টোবর) বিচারপতি নিয়োগের বিষয়ে একটি প্রজ্ঞাপন জারি করে আইন মন্ত্রণালয়। এতে বলা হয়েছে, সংবিধানের ৯৮ অনুচ্ছেদের ক্ষমতাবলে তাদের শপথ গ্রহণের তারিখ হতে অনধিক দুই বছরের জন্য বাংলাদেশ সুপ্রিম কোর্ট, হাইকোর্ট বিভাগে অতিরিক্ত বিচারক হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। এ নিয়োগ শপথ গ্রহণের দিন থেকে কার্যকর হবে।


নতুন নিয়োগ পাওয়া অতিরিক্ত বিচারপতিরা হলেন- অবসরোত্তর ছুটি (পিআরএল) ভোগরত জেলা ও দায়রা জজ মুহম্মদ মাহবুব-উল ইসলাম, পিআরএল ভোগরত জেলা ও দায়রা জজ শাহেদ নূরউদ্দিন, সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল ড. মো. জাকির হোসেন, ঢাকা জেলা ও দায়রা জজ আদালতের বিশেষ জজ-৫ ড. মো. আখতারুজ্জামান, সুপ্রিম কোর্টের আইনজীবী মো. মাহমুদ হাসান তালুকদার, সুপ্রিম কোর্টের আইনজীবী কাজী ইবাদত হোসেন, ডেপুটি অ্যাটর্নি জেনারেল কে এম জাহিদ সারওয়ার, সুপ্রিম কোর্টের আইনজীবী একেএম জহিরুল হক ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল কাজী জিনাত হক।


বিবার্তা/তাওহীদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com