শিরোনাম
বিদেশি শিল্পী নিলে বেশি ট্যাক্স দিতে হবে: তথ্যমন্ত্রী
প্রকাশ : ১৭ অক্টোবর ২০১৯, ১৪:৩৭
বিদেশি শিল্পী নিলে বেশি ট্যাক্স দিতে হবে: তথ্যমন্ত্রী
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিদেশি শিল্পী দিয়ে বিজ্ঞাপন নির্মাণের ক্ষেত্রে সরকার একটি নীতিমালা করবে। এক্ষেত্রে বিদেশি শিল্পী দিয়ে বিজ্ঞাপন তৈরি কররে সরকারকে অনেক বেশি ট্যাক্স দিতে হবে।


বৃহস্পতিবার সচিবালয়ে দেশে টেলিভিশনের ক্যাবল নেটওয়ার্ককে ডিজিটাল পদ্ধতির আওতায় আনতে সংশ্লিষ্টদের সঙ্গে মতবিনিময় সভার শুরুতে তথ্যমন্ত্রী এসব কথা বলেন।


তিনি বলেন, আমাদের দেশে যারা বিজ্ঞাপন বানায়, তাতে দেখা যাচ্ছে আমাদের দেশের ছেলেমেয়েরা অনেক স্মার্ট। আমাদের অনেক মডেল আছে বিশ্বমানের। আমাদের ছেলেমেয়েরা অনেক স্মার্ট এবং তারা অনেকেই বিশ্বমানের পর্যায়ে পরে। কিন্তু দেখা যায়, আমাদের দেশের ছেলেমেয়েদের দিয়ে বিজ্ঞাপন তৈরি না করে বিদেশের দ্বিতীয় গ্রেডের শিল্পী দিয়ে বিজ্ঞাপন বানানো হচ্ছে। যেটি উচিত নয়।


তথ্যমন্ত্রী বলেন, আপনারা জানেন যখন দেশে শুধু বিটিভি একটি মাত্র চ্যানেল ছিল, তখন বিটিভিতে ব্যাপক বিজ্ঞাপন প্রচারিত হতো। তখন বিদেশি কোনো শিল্পী দিয়ে যদি বিজ্ঞাপনচিত্র তৈরি করা হতো, সেটার জন্য আলাদা এক্সটা ট্যাক্স দিতে হতো।


তিনি বলেন, আমরা সেই নিয়মটি পুনঃপ্রবর্তন করার উদ্যাগ গ্রহণ করেছি। অবশ্যই মুক্তবাজার অর্থনীতিতে যে কেউ যে কাউকে দিয়ে, হলিউডের শিল্পী দিয়েও বানাতে পারেন, অসুবিধা নেই। সেটার জন্য অবশ্যই অনেক বেশি ট্যাক্স দিতে হবে। আমাদের শিল্পীদের বঞ্চিত করে বাইরের শিল্পী দিয়ে কাজ করার একটা যৌক্তিকতাও থাকতে হবে।


ড. হাছান মাহমুদ বলেন, ইতোমধ্যে আমরা সংশ্লিষ্টদের চিঠি দিয়েছি। সবার সাথে আলোচনা করেই আমরা সিদ্ধান্ত গ্রহণ করব।


বিবার্তা/রবি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com