শিরোনাম
পদ্মা সেতুতে রেল প্রকল্পে ক্ষতিগ্রস্তদের দেড় কোটি টাকা প্রদান
প্রকাশ : ১৩ অক্টোবর ২০১৯, ১৮:০১
পদ্মা সেতুতে রেল প্রকল্পে ক্ষতিগ্রস্তদের দেড় কোটি টাকা প্রদান
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

পদ্মা সেতু রেল সংযোগ নির্মাণে ক্ষতিগ্রস্ত ছয় জেলার ২২ জনকে প্রায় ১ কোটি ৫৬ লাখ টাকার চেক প্রদান করা হয়েছে।


রবিবার (১৩ অক্টোবর) রাজধানীর শ্যামপুর কৃষি সম্প্রসারণ অধিদফতরের কেন্দ্রীয় প্যাকিং হাউজের সম্মেলন কক্ষে বাংলাদেশ রেলওয়ের পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের (পিবিআরএলপি) ঢাকা থেকে ভাঙ্গা পর্যন্ত বিভিন্নভাবে ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের পুনর্বাসন সুবিধা প্রদান অনুষ্ঠানে ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের মাঝে এ চেক হস্তান্তর করা হয়।


এর আগে ক্ষতিগ্রস্ত ছয় জেলার ৭ হাজার ৭০০ জনের মধ্যে ৩ হাজার ৪১ জনকে পুনর্বাসন কার্যক্রমের আওতায় ইতোমধ্যে অতিরিক্ত অনুদান হিসাবে ৭৭ কোটি ৬৯ লাখ ৫০ হাজার টাকা প্রদান করা হয়েছে। অবশিষ্ট ক্ষতিগ্রস্তদের সহায়তাও প্রক্রিয়াধীন রয়েছে।


বাংলাদেশ সেনাবাহিনীর কনস্ট্রাকশন সুপারভিশন কনসালট্যান্ট (সিএসসি) ও বাংলাদেশ রেলওয়ের সহযোগিতায় প্রকল্প বাস্তবায়নকারী বেসরকারী সংস্থা ডরপ অনুষ্ঠানটির আয়োজন করে।


অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রকল্প পরিচালক ও অতিরিক্ত সচিব প্রকৌশলী গোলাম ফখরুদ্দিন আহমেদ চৌধুরী।


প্রকল্পের প্রধান প্রকৌশলী (ট্র্যাক এন্ড ওয়ার্ক্স) আব্দুল জলিলের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন রেলওয়ের চিফ রিসেটেলমেন্ট অফিসার মোহাম্মদ মাহবুবুর রহমান, উপ পরিচালক মো. মহব্বতজান চৌধুরী, ডরপ এর চেয়ারম্যান মো. আজহার আলী তালুকদার, ডরপের প্রতিষ্ঠাতা এএইচএম নোমান বক্তৃতা করেন।


উল্লেখ্য, ঢাকা থেকে ভাঙা পর্যন্ত ৮২ কি.মি. রেলপথ স্থাপনে ৩৫৮.৪১ হেক্টর জমি অধিগ্রহণ করা হয়েছে। ডরপ প্রকল্প এলাকায় ক্ষতিগ্রস্তদের আর্থ-সামাজিক অবস্থা জরিপসহ, জেলা প্রশাসনের উদ্যোগে নগদ ক্ষতিপুরণ প্রাপ্তিতে সহায়তা, বাংলাদেশ রেলওয়ে প্রদত্ত পুনর্বাসন সুবিধা হস্তান্তর, ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন করা হচ্ছে। এছাড়াও দুঃস্থ ও দরিদ্রদের জীবিকায়ন পুনঃস্থাপন প্রশিক্ষণ সহায়তা প্রদান করছে।


বিবার্তা/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com