দ.কোরিয়ার ফিল্ম ফেস্টিভ্যালে ‘হাসিনা: এ ডটার’স টেল’
প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০১৯, ১০:৪৫
দ.কোরিয়ার ফিল্ম ফেস্টিভ্যালে ‘হাসিনা: এ ডটার’স টেল’
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলে ১১তম ডিএমজেড আন্তর্জাতিক ডকুমেন্টারি ফিল্ম ফেস্টিভ্যালে ‘হাসিনা: এ ডটার’স টেল’ ডকুড্রামার প্রথম প্রদর্শনী হয়েছে। গত শনিবার (২১ সেপ্টেম্বর) এটি প্রদর্শনী হয়েছে। সোমবার (২৩ সেপ্টেম্বর) দ্বিতীয়বার প্রদর্শিত হবে।


রবিবার (২২ সেপ্টেম্বর) দূতাবাসের উদ্যোগে সিউলে বসবাসরত কূটনীতিকদের জন্য এ ডকুড্রামাটি প্রদর্শিত হয়। তথ্য অধিদফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।


৭২ মিনিট দৈর্ঘ্যের এ ডকুড্রামাটিতে ১৯৭৫ সালে জাতির পিতার নৃশংস হত্যাকাণ্ড পরবর্তী প্রেক্ষাপটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংগ্রামী জীবন ও আত্মত্যাগের চিত্র ফুটে ওঠে।


প্রদর্শনী শুরুর আগে এক বক্তব্যে ডকুড্রামা নির্মাণ প্রযোজনার সাথে সম্পৃক্ত বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবকিছু হারিয়ে জনগণের ভালোবাসা অর্জন করেছেন। বাংলাদেশের জনগণের ভালোবাসাই তাকে নেতৃত্বে নিয়ে এসেছে। তার আত্মত্যাগ আগামী প্রজন্মের জন্য অনুকরণীয় এবং তাদেরকে দেশপ্রেমে উদ্বুদ্ধ করবে।


এ সময় অন্যদের মধ্যে দক্ষিণ কোরিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবিদা ইসলাম উপস্থিত ছিলেন।


উল্লেখ্য, ১১তম ডিএমজেড আন্তর্জাতিক ডকুমেন্টারি ফিল্ম ফেস্টিভ্যাল গত ২০ সেপ্টেম্বর শুরু হয়। চলবে আগামী ২৭ সেপ্টেম্বর পর্যন্ত।


বিবার্তা/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com