ডেঙ্গু রোগীর সংখ্যা কমেছে ৮ শতাংশ
প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০১৯, ১৫:৩৫
ডেঙ্গু রোগীর সংখ্যা কমেছে ৮ শতাংশ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সরকারের নানা পদক্ষেপের কারণে সারাদেশে গত ২৪ ঘণ্টায় নতুন ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা কমেছে ৮ শতাংশ।


চলতি বছরের শুরু থেকে বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন ৮৩ হাজার ৪৮১ জন। আর চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ৮১ হাজার ৫২ জন। এ পর্যন্ত ৯৭ শতাংশ মানুষ চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছে। স্বাস্থ্য অধিদফতরের ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুম থেকে প্রাপ্ত প্রতিবেদনে এ তথ্য পাওয়া গেছে।


সূত্র জানায়, সারাদেশে বর্তমানে মোট ভর্তি রোগীর সংখ্যা ২ হাজার ২২৬ জন। এর মধ্যে ঢাকায় ৯০৩ জন এবং ঢাকার বাইরে ১ হাজার ৩২৩ জন। গত ২৪ ঘণ্টায় সারাদেশে ছাড়প্রাপ্ত মোট রোগীর সংখ্যা ৬২৫ জন। গত ২৪ ঘণ্টায় (১৮ সেপ্টম্বর সকাল ৮টা থেকে ১৯ সেপ্টম্বর সকাল ৮টা) পর্যন্ত নতুন করে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৪৯১ জন। এর মধ্যে ঢাকায় ১৫৯ জন এবং ঢাকার বাইরে ৩৩২ জন। এ যাবত ডেঙ্গু রোগে ৬৮ জনের মৃত্যু হয়েছে।


স্বাস্থ্য অধিদফতরের প্রতিবেদন থেকে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ৩৫ জন, মিটফোর্ড হাসপাতালে ২৩, ঢাকা শিশু হাসপাতালে ৯, শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে ১৬, বিএসএমএমইউতে ১০, পুলিশ হাসপাতালে ২, মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে ৯, সম্মলিত সামরিক হাসপাতালে ১০ ও কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ১২ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন।


ঢাকা বিভাগের বিভিন্ন হাসপাতালে (ঢাকা শহর ব্যতীত) ৭৩ জন, চট্টগ্রাম বিভাগে ৪৫, খুলনা বিভাগে ১৩৪, রংপুর বিভাগে ১৬, রাজশাহী বিভাগে ১৭, বরিশাল বিভাগে ৪৩, সিলেট বিভাগে ২ ও ময়মনসিংহ বিভাগে ২ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগী ভর্তি হন।


বিবার্তা/এরশাদ/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com