‘ডিপ্লোম্যাট ম্যাগাজিন’র প্রচ্ছদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা
প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০১৯, ১৪:৫৯
‘ডিপ্লোম্যাট ম্যাগাজিন’র প্রচ্ছদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা
নেদারল্যান্ডসভিত্তিক ‘ডিপ্লোম্যাট ম্যাগাজিন’ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে প্রচ্ছদ প্রতিবেদন প্রকাশ করে
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে প্রচ্ছদ প্রতিবেদন প্রকাশ করেছে নেদারল্যান্ডসভিত্তিক ‘ডিপ্লোম্যাট ম্যাগাজিন’। ম্যাগাজিনটি তাদের চলতি সংখ্যায় এ প্রতিবেদন প্রকাশ করেছে, যার শিরোনাম ‘শেখ হাসিনা- দ্য মাদার অব হিউম্যানিটি’।


গত শুক্রবার নেদারল্যান্ডসের রাজধানী হেগে এক অনুষ্ঠানের মাধ্যমে ম্যাগাজিনটির চলতি সংখ্যার মোড়ক উন্মোচন করা হয়। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানায় হেগে অবস্থিত বাংলাদেশ দূতাবাস।


বিজ্ঞপ্তিতে জানানো হয়- স্থানীয় একটি হোটেলে এ মোড়ক উন্মোচন অনুষ্ঠানে চীন, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, ভিয়েতনাম, ইরান, দক্ষিণ কোরিয়া, উজবেকিস্তান, প্যালেস্টাইন, ইয়েমেন, মরক্কো, তিউনিসিয়া, এ্যাংগোলা, সুইডেন, ফিনল্যান্ড, লুক্সেমবার্গ, ইউক্রেন, বসনিয়া-হার্জেগোভিনা, ভ্যাটিকান, কসোভো, ব্রাজিল, কিউবা, পেরু, চিলি, ভেনিজুয়েলা ও ইকুয়েডরের রাষ্ট্রদূত, রাশিয়ান ফেডারেশন, জর্জিয়া, আর্জেন্টিনা ও আজারবাইজেনের ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত এবং মার্কিন যুক্তরাষ্ট্র, কেনিয়া, পোল্যান্ড ও পানামা দূতাবাসের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।


ম্যাগাজিনটির চলতি সংখ্যার মোড়ক উম্মোচন করেন ডিপ্লোম্যাটের প্রকাশক মেইলিন ডি লারা এবং নেদারল্যান্ডসে বাংলাদেশে রাষ্ট্রদূত শেখ মুহম্মদ বেলাল।


প্রধানমন্ত্রীকে নিয়ে প্রচ্ছদ প্রতিবেদন করায় এ সময় শেখ মুহম্মদ বেলাল ডিপ্লোম্যাট ম্যাগাজিন কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।


অনুষ্ঠানে বাংলাদেশের রাষ্ট্রদূত নিজেদের অর্থনীতি, পরিবেশ এবং নিরাপত্তার ঝুঁকি উপেক্ষা করে শুধু মানবিক কারণে বাংলাদেশ সরকার যেভাবে নির্যাতিত রোহিঙ্গা জনগোষ্ঠীকে খাদ্য, বাসস্থান, স্বাস্থ্যসেবা, পানি ও পয়ঃনিষ্কাশনসহ বিভিন্ন সুবিধা দিয়েছে, সে সম্পর্কে অতিথিদের অভিহিত করেন।


বিবার্তা/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com