শিরোনাম
জাতিসংঘে ২৭ সেপ্টেম্বর ভাষণ দেবেন প্রধানমন্ত্রী
প্রকাশ : ১৪ সেপ্টেম্বর ২০১৯, ১১:৩৯
জাতিসংঘে ২৭ সেপ্টেম্বর ভাষণ দেবেন প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা (ফাইল ছবি)
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২৭ সেপ্টেম্বর জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে ভাষণ দেবেন। জাতিসংঘ সদর দফতরের কর্মকর্তাদের সূত্রে এ তথ্য জানা গেছে।


একই দিন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও ভাষণ দেবেন। পরদিন সকালে বাংলাদেশ মিশনে বঙ্গবন্ধু মিলনায়তনে গণমাধ্যমকর্মীদের সঙ্গে কথা বলবেন শেখ হাসিনা। খবর এনআরবি নিউজ।


জানা গেছে, জাতিসংঘের ৭৪তম সাধারণ অধিবেশনে যোগ দিতে ২২ সেপ্টেম্বর নিউইয়র্কে পৌঁছবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি সাধারণ পরিষদে ১৬তম ভাষণ যথারীতি বাংলায় দেবেন।


এ ছাড়া জলবায়ু, টেকসই উন্নয়ন এবং জনস্বাস্থ্য, শরণার্থী ইস্যুতেও বিভিন্ন অনুষ্ঠানে তার ভাষণ দেয়ার কথা রয়েছে। রোহিঙ্গা ইস্যু এবারো প্রাধান্য পাবে জাতিসংঘের বিভিন্ন ফোরামে। এসডিজি বাস্তবায়নে বাংলাদেশের অগ্রগতিও এ বিশ্বসভায় প্রশংসিত হবে বলে জানা গেছে।


এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ তার ঘনিষ্ঠ কর্মকর্তারা থাকবেন হোটেল প্যালেসে। ওই হোটেলেই যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিসহ বেশ কয়েকজন বিশ্বনেতা অবস্থান করবেন। সফরে কয়েকটি গুরুত্বপূর্ণ দেশের সরকার ও রাষ্ট্রপ্রধানের সঙ্গে শেখ হাসিনার বৈঠকের সম্ভাবনা রয়েছে।


অন্যদিকে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জেএফকে এয়ারপোর্টে বিপুল অভ্যর্থনা জানানোর প্রস্তুতি নিচ্ছে। এ নিয়ে আওয়ামী লীগের পাশাপাশি যুবলীগ, মহিলা লীগ, স্বেচ্ছাসেবক লীগসহ বিভিন্ন সংগঠনের উদ্যোগে জনসংযোগও শুরু হয়েছে।


আগামী ২৮ সেপ্টেম্বর আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ৭৩তম জন্মদিন। ওইদিন দুপুরে টাইমস স্কয়ারসংলগ্ন ম্যারিয়ট মারক্যুইস হোটেলের বলরুমে তাকে নাগরিক সংবর্ধনা দেয়া হবে।


বিবার্তা/রবি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com