ডেঙ্গু নিয়ন্ত্রণে আমরা অনেক বেশি সফল: মন্ত্রী
প্রকাশ : ১১ সেপ্টেম্বর ২০১৯, ১৬:০১
ডেঙ্গু নিয়ন্ত্রণে আমরা অনেক বেশি সফল: মন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম বলেছেন, উন্নত বিশ্বের দেশগুলোর তুলনায় ডেঙ্গু নিয়ন্ত্রণে আমরা অনেক বেশি সফল।


তিনি বলেন, সময়ের ব্যবধানে ঢাকা শহর ও প্রত্যন্ত অঞ্চলে ডেঙ্গুর প্রাদুর্ভাব দেখা দিয়েছে- এটা বিচিত্র কিছু নয়। ঢাকা শহরের ঘনত্ব অনেক বেশি হওয়ায় আমরা ঢাকা শহরে ডেঙ্গু রোধে কাজ করেছি। এডিস মশা নিয়ন্ত্রণে সারা বিশ্বে জনসচেতনতাই সবচেয়ে বেশি জরুরি। যে দেশগুলো এডিস মশা নিয়ন্ত্রণে নাগরিক দায়িত্বগুলো সঠিকভাবে পালন করছে, তারা এডিস মশা নিয়ন্ত্রণ সফল হয়েছে।


বুধবার (১১ সেপ্টেম্বর) দুপুরে গাবতলী কাঁচাবাজারে সিটি করপোরেশন কার্যালয়ে বেলারুশ থেকে আমদানি করা যানবাহন পরিদর্শনে গিয়ে মন্ত্রী এসব কথা বলেন।


তিনি বলেন, ডেঙ্গুতে মৃত্যুবরণকারী উন্নত বিশ্বের দেশগুলোর সঙ্গে তুলনা করলে দেখা যায় এটি নিয়ন্ত্রণে আমরা অনেক বেশি সফল। আমাদের জনসংখ্যার ঘনত্ব তাদের চেয়ে অনেক বেশি। সে তুলনায় আমাদের সিটি করপোরেশন, স্বাস্থ্য মন্ত্রণালয়, চিকিৎসকেরা অনেক বেশি পরিশ্রম করে ভালো কাজ করেছেন এবং অনেক বেশি সফল হয়েছেন।


দেশব্যাপী পৌরসভাগুলোতে এডিস মশা রোধে কী উদ্যোগ নেয়া হচ্ছে-সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে স্থানীয় সরকারমন্ত্রী জানান, এ চ্যালেঞ্জে বিশ্বব্যাপী। এক্ষেত্রে পৌরসভাগুলোতে সক্ষমতা বাড়াতে হবে। আর সে লক্ষ্যে আমরা কাজ করছি।


বিবার্তা/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com