দেশে ফিরেছেন সরকারি ব্যবস্থাপনার সব হাজি
প্রকাশ : ১১ সেপ্টেম্বর ২০১৯, ০৯:৩৩
দেশে ফিরেছেন সরকারি ব্যবস্থাপনার সব হাজি
বিবার্তা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পবিত্র হজ পালন শেষে দেশে ফিরেছেন সরকারি ব্যবস্থাপনায় হজ করতে যাওয়া সব হাজি। সর্বশেষ মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) দুটি ফ্লাইটের ৮০৬ জন হাজি মদিনা পর্ব শেষ করে আজ জেদ্দা আন্তর্জাতিক বিমানবন্দর হয়ে বাংলাদেশে প্রত্যাবর্তন করেন।


এর মধ্য দিয়ে এ বছর সরকারি খরচে হজ করতে যাওয়া সব হাজিদের ফ্লাইট শেষ হলো। ধর্ম মন্ত্রণালয় প্রকাশিত হজ বুলেটিন সূত্রে এ তথ্য জানা গেছে।


চলতি বছর সরকারি ব্যবস্থাপনায় সাত হাজার ১৫২ জন আর বেসরকারি ব্যবস্থাপনায় এক লাখ ২০ হাজার হজযাত্রি ছিলেন। সবমিলে এ বছর এক লাখ সাত হাজার ১৫২ জন বাংলাদেশি হজ পালনের উদ্দেশ্যে সৌদি আরব যান।


মঙ্গলবার পর্যন্ত সর্বমোট এক লাখ এক হাজার ২০০ জন দেশে ফেরেন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালিত ১৪৪টি ও সৌদি এয়ারলাইন্স পরিচালিত ১৫২টিসহ মোট ২৯৬টি ফ্লাইটে দেশে ফেরেন তারা।


গত ১০ আগস্ট পবিত্র হজ পালিত হয়। ১৭ আগস্ট থেকে শুরু হয় হয় ফিরতি হজ ফ্লাইট। আগামী ১৫ সেপ্টেম্বর ফিরতি হজ ফ্লাইট শেষ হবে। ওইদিন বেসরকারি ব্যবস্থাপনার সব হাজি দেশে পৌঁছাবেন বলে আশা করা হচ্ছে।


চলতি বছর পবিত্র হজ পালন করতে গিয়ে সর্বমোট ১১৭ জন হাজির মৃত্যু হয়েছে। তাদের মধ্যে পুরুষ ১০০ ও নারী ১৭ জন। হাজিদের মধ্যে মক্কায় ১০২ জন, মদিনায় ১৩ জন ও দুই জন জেদ্দায় মৃত্যুবরণ করেন।


বিবার্তা/তাওহীদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com