শিরোনাম
ডেঙ্গু রোগী বাড়ছে ঢাকার বাইরে
প্রকাশ : ১০ সেপ্টেম্বর ২০১৯, ১৫:৫০
ডেঙ্গু রোগী বাড়ছে ঢাকার বাইরে
ফাইল ফটো
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সার্বিকভাবে ডেঙ্গুর প্রকোপ কমলেও ঢাকার বাইরে ডেঙ্গুর রোগীর সংখ্যা বাড়ছে। এখন পর্যন্ত রাজধানী ঢাকায় ৪১টি সরকারি-বেসরকারি ও স্বায়ত্বশাসিত হাসপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত নতুন ভর্তি রোগীর সংখ্যা মোট ৯০৮ জন। এর মধ্যে সরকারি হাসপাতালে ৩১৪, বেসরকারি হাসপাতালে ৩০০ ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ভর্তি হয়েছেন ২৯৪ জন।


ঢাকার বাইরে মোট ডেঙ্গু রোগী ভর্তির সংখ্যা ১ হাজার ৩২২ জন। এর মধ্যে সরকারি হাসপাতালে ৪৪৭, বেসরকারি হাসপাতালে ৪১৬ ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৪৫৯ জন। গত তিন দিনে ঢাকা থেকে ঢাকার বাইরে ৪১৪ জন বেশি নতুন ডেঙ্গু রোগী ভর্তি হন।


স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ডা. আয়শা আক্তার জানান এ তথ্য জানান।


তিনি বলেন, সারা দেশের হাসপাতালে ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে ভর্তি নতুন রোগীর মোট সংখ্যা ৩ হাজার ৭২ জন। তার মধ্যে রাজধানী ঢাকায় ১ হাজার ৪৯৮ জন। আর ঢাকার বাইরে ১ হাজার ৫৭৪ জন ভর্তি রয়েছেন।


চলতি বছরের ১ জানুয়ারি থেকে মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) পর্যন্ত সারা দেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা ৭৭ হাজার ৯৮৩ জন। একই সময়ে ছাড়পত্র পাওয়া রোগীর মোট সংখ্যা ৭৪ হাজার ৭১৪ জন।


বিবার্তা/রবি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com