শিরোনাম
ডেঙ্গুতে মৃত্যু আরো ২ জন, নতুন ভর্তি ১০২৫
প্রকাশ : ৩১ আগস্ট ২০১৯, ০৮:৫২
ডেঙ্গুতে মৃত্যু আরো ২ জন, নতুন ভর্তি ১০২৫
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) শুক্রবার (৩০ আগস্ট) বিকেলে মুন্নী বেগম (৫২) নামে ডেঙ্গুতে আক্রান্ত এক নারীর মৃত্যু হয়েছে বলে পরিবার সূত্র জানিয়েছে।


এছাড়া বৃহস্পতিবার রাতে ঢাকা শিশু হাসপাতালে চার বছর বয়সের এক শিশু ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা গেছে বলে ওই হাসপাতাল সূত্রে জানা গেছে। শুক্রবার ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে এক হাজার ২৫ জন।


স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুমের দায়িত্বপ্রাপ্ত সহকারী পরিচালক ডা. আয়েশা আক্তার জানান, গত ১ জানুয়ারি থেকে গতকাল সকাল পর্যন্ত সারা দেশে মোট ৬৯ হাজার ৪৩৫ জন ডেঙ্গু আক্রান্ত রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে। এর মধ্যে ৬৪ হাজার ৫৫৮ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে। বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন চার হাজার ৬৯৭ জন।


কন্ট্রোল রুমে ১৮০ জনের মৃত্যুর তথ্য এসেছে, যার মধ্যে ৮৮ জনের তথ্য পর্যালোচনা শেষে ৫২ জনের মৃত্যু ডেঙ্গুতে হয়েছে বলে নিশ্চিত হওয়া গেছে। আর চলতি আগস্ট মাসের ২৯ দিন শেষে শুক্রবার (৩০ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত মোট আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ৫০ হাজার ৯৭৪। গতকাল রাত নাগাদ তা আরো প্রায় এক হাজার বেড়ে যাওয়ার আভাস পাওয়া গেছে বিভিন্ন স্থানের খবরে।


ওই কর্মকর্তার তথ্য অনুসারে, শুক্রবার সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় ঢাকায় ডেঙ্গু রোগী ভর্তি হয়েছে ৪৬৫ জন এবং ঢাকার বাইরে ৫৬০ জন। এর মধ্যে ঢাকায় সবচেয়ে বেশি রোগী ভর্তি হয়েছে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ৮৪ জন। এ ছাড়া মিটফোর্ড হাসপাতালে ৫৩, মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে ৪৪, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে ২৭ ও কুর্মিটোলা হাসপাতালে ৪৩ জন ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হয়েছে।


একই সময়ে ঢাকার বাইরে সবচেয়ে বেশি ৪১ জন রোগী ভর্তি হয়েছে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে। আর বিভাগ হিসাবে সবচেয়ে বেশি রোগী ভর্তি হয়েছে খুলনা বিভাগে ১৬০ জন। এ ছাড়া বেসরকারি হাসপাতালের মধ্যে সবচেয়ে বেশি রোগী ভর্তি হয়েছে হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট হাসপাতালে ১৯ জন।


বিবার্তা/তাওহীদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com