শিরোনাম
গভীর রাতে জামালপুর ছাড়লেন সেই ডিসি
প্রকাশ : ২৬ আগস্ট ২০১৯, ১০:৩৩
গভীর রাতে জামালপুর ছাড়লেন সেই ডিসি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নারী সহকর্মীর সঙ্গে ‘অন্তরঙ্গ মুহূর্তের’ ভিডিও ছড়িয়ে পড়ার পর ব্যাপক তোলপাড়ের মধ্যে ওএসডি হওয়া জামালপুরের জেলা প্রশাসক (ডিসি) আহমেদ কবীর সরকারি বাসভবন ছেড়েছেন তিনি। শনিবার (২৪) দিবাগত গভীর রাতে জামালপুর ত্যাগ করেন আহমেদ কবির।


আপত্তিকর ভিডিও প্রকাশের ঘটনায় রবিবার ডিসি আহমেদ কবীরকে বদলিপূর্বক জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করে একটি প্রজ্ঞাপন জারি করা হয়। একই সঙ্গে আরেক প্রজ্ঞাপনে জামালপুরে নতুন ডিসি হিসেবে নিয়োগ দেয়া হয় পরিকল্পনামন্ত্রীর একান্ত সচিব (পিএস) মোহাম্মদ এনামুল হককে।


তবে ডিসির পদ থেকে প্রত্যাহারের আদেশপত্র হাতে পাওয়ার আগেই শনিবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে পুলিশ পাহারায় আহমেদ কবীর সরকারি বাসভবন ত্যাগ করেন।


জানা যায়, আপত্তিকর ভিডিওর সেই আলোচিত নারী ডিসির কার্যালয়েরই অফিস সহকারী। তিনিও রবিবার সকাল থেকে কর্মস্থলে অনুপস্থিত রয়েছেন। শুক্র ও শনিবার দুদিনের সাপ্তাহিক ছুটির পর রবিবার অফিস খুললেও ওই অফিস সহকারী কর্মস্থলে যোগদান করেননি। তার মুঠোফোন নম্বরটিও বন্ধ।


জামালপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রাজীব কুমার সরকার বলেন, ওই নারী অফিস সহকারী আমাদের কাছ থেকে ছুটি নেননি। পূর্বানুমতি ছাড়াই অফিসে অনুপস্থিত রয়েছেন।


এর আগে গত বৃহস্পতিবার মধ্যরাতে খন্দকার সোহেল আহমেদ নামের একটি ফেসবুক আইডি থেকে ওএসডি হওয়া ডিসির আপত্তিকর ভিডিওটি পোস্ট কর হয়।


সেখানে তার সঙ্গে দেখা যায় তারই অফিসের একজন নারী সহকর্মীকে। এর পরপরই তার এমন কর্মকাণ্ড সামাজিক যোগাযোগমাধ্যমে সমালোচনার ঝড় তোলে।


অবশ্য আপত্তিকর ওই ভিডিও সম্পর্কে ডিসি আহমেদ কবীর বলেছেন, ‘এটা কোথায়, এটা কীভাবে করেছে আমি জানি না। একটা হ্যাকার গ্রুপ অনেক দিন ধরেই আমাকে ব্ল্যাকমেইল করার চেষ্টা করেছিল, টাকা-পয়সা চাচ্ছিল, আমার ক্ষতি করবে ইত্যাদি। তার হয়তো ফেক আইডি খুলে এগুলো করেছে।’


সেই ভিডিও প্রকাশের পর জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে তদন্ত কমিটি গঠন করে আদেশ জারি করা হয়।


পাঁচ সদস্যের তদন্ত কমিটিতে মন্ত্রিপরিষদ বিভাগের যুগ্ম সচিব (জেলা ও মাঠ প্রশাসন অধিশাখা) মুশফিকুর রহমানকে আহ্বায়ক করা হয়েছে। কমিটিকে আগামী ১০ কর্মদিবসের মধ্যে মন্ত্রিপরিষদ বিভাগে তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।


বিবার্তা/রবি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com