শিরোনাম
২৪ ঘণ্টায় ভর্তি ১৬২৬ ডেঙ্গু রোগী, এ পর্যন্ত মৃত্যু ৪৭
প্রকাশ : ২২ আগস্ট ২০১৯, ০৮:৫৩
২৪ ঘণ্টায় ভর্তি ১৬২৬ ডেঙ্গু রোগী, এ পর্যন্ত মৃত্যু ৪৭
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ডেঙ্গু আতঙ্কের মধ্য দিয়ে সময় পার করছেন দেশবাসী। প্রতিদিনই কেউ না কেউ ডেঙ্গুতে আক্রান্ত হচ্ছেন। ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চল থেকে কারো না কারো মৃত্যুর খবরও আসছে।


স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) সূত্রে জানা গেছে, মঙ্গলবার (২০ আগস্ট) সকাল ৮টা থেকে বুধবার (২১ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় বিভিন্ন হাসপাতালে ১ হাজার ৬২৬ জন ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হয়েছেন। এছাড়া চলতি বছরের এখন পযংন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৭ জন।


স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) ৮০টি মৃত্যু পর্যালোচনা করে এ তথ্য জানিয়েছে।


ডেঙ্গু রোগ নিয়ে স্বাস্থ্য অধিদফতরের দৈনিক প্রতিবেদনে বুধবার (২১ আগস্ট) এ তথ্য জানানো হয়।


স্বাস্থ্য অধিদফতরের হিসাব অনুযায়ী, চলতি বছরে এখন পর্যন্ত ৫৭ হাজার ৯৯৫ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।


এর মধ্যে ৫১ হাজার ৬৭০ জন রোগী সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে বাড়ি ফিরে গেছেন। বর্তমানে চিকিৎসাধীন আছেন ৬ হাজার ২৭৮ জন রোগী। মঙ্গলবার (২০ আগস্ট) এ সংখ্যা ছিল ৬ হাজার ৪৭০ জন।


প্রতিবেদনে বলা হয়, ২৪ ঘণ্টায় ঢাকার বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ৭১১ জন ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হলেও ঢাকার বাইরে ৯১৫ জন নতুন ডেঙ্গু আক্রান্ত রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হন।
বর্তমানে ঢাকার বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন আছেন ৩ হাজার ৩৬০ জন। ঢাকা শহরের বাইরে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ২ হাজার ৯১৮ জন ডেঙ্গু আক্রান্ত রোগী।


বিবার্তা/রবি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com