এডিস মশার লার্ভা: ভবন মালিককে ১ লাখ ৭০ হাজার টাকা জরিমানা
প্রকাশ : ২১ আগস্ট ২০১৯, ১৭:৫৮
এডিস মশার লার্ভা: ভবন মালিককে ১ লাখ ৭০ হাজার টাকা জরিমানা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ভবনে ডেঙ্গু রোগের বাহক এডিস মশার লার্ভা থাকায় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ভ্রাম্যমাণ আদালত ১৩টি ভবনের মালিককে ১ লাখ ৭০ হাজার টাকা জরিমানা করেছে।


ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) ভ্রাম্যমাণ আদালত আজ স্টান্ডার্ড বিল্ডার্সসহ ৩টি রিয়েল এস্টেট কোম্পানি এবং ১০ জন বাড়ির মালিককে ১ লাখ ৭০ হাজার টাকা জরিমানা করেছে।


ডিএসসিসি সূত্র জানায়, ভ্রাম্যমাণ আদালত কয়েকটি এলাকার মোট ২৪১টি বাড়ি ও নির্মাণাধীন ভবন পরিদর্শন করেন।এরমধ্যে স্ট্যান্ডার্ড বিল্ডার্সসহ ৩টি রিয়েল এস্টেট কোম্পানির নির্মাণাধীন ভবনে এডিস মশার লার্ভা পাওয়ায় ১ লাখ ৫০ হাজার টাকা এবং ১০টি বাড়িতে এডিস মশার প্রজনন সহায়ক পরিবেশ পাওয়ায় ২০ হাজার টাকাসহ মোট ১ লাখ ৭০ হাজার টাকা জরিমানা আদায় করেছে।


নির্বাহী ম্যাজিস্ট্রেট ও অঞ্চল ১ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমানের নেতৃত্বে কাঠাঁলবাগান এলাকায় পরিচালিত অভিযানে ২৮টি বাড়ি পরিদর্শন করে। এরমধ্যে ২২২ কাঠাঁলবাগানে নির্মাণাধীন স্টান্ডার্ড বিল্ডার্সের ভবনে এডিস মশার লার্ভা পাওয়ায় ১ লাখ টাকা জরিমানা এবং ফ্রি স্কুল স্ট্রিটের অন্য একটি বাড়িতে এডিসের প্রজনন উপযোগী পরিবেশ পাওয়ায় ৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে।


অঞ্চল ৩ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বাবর আলির নেতৃত্বে পরিচালিত এডিসের লার্ভা ধ্বংস অভিযানে আজিমপুর মধ্য কলোনীতে এডিস মশার লার্ভা পাওয়ায় নির্মাণাধীন নূরানী কনস্ট্রাকশনের ম্যানেজার মো. সোহেল এবং পদ্মা কনস্ট্রাকশন অ্যাসোসিয়েটসের সাইট ইঞ্জিনিয়ার শ্রীমোহন সাহা উভয়কে পৃথক পৃথকভাবে ২৫ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।


নির্বাহী ম্যাজিস্ট্রেট উদয়ন দেওয়ানের নেতৃত্বে পরিচালিত অভিযানে ৬০টি বাড়ি এবং ২টি কলেজ পরিদর্শন করা হয়। এরমধ্যে সুবাস বোস এভিনিউতে ৪৫/এ নম্বর হোল্ডিং এ পানি জমে থাকার কারণে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।


এছাড়া অঞ্চল ৫ এর আওতাধীন দয়াগঞ্জের হোল্ডিং নং ২৮ কে ৫ হাজার টাকা এবং আর কে মিশন রোডের হোল্ডিং নম্বর ১৩ কে ২ হাজার টাকা জরিমানা করা হয়।


বিবার্তা/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com