বিদেশী সাংবাদিকদের সাথে প্রেসক্লাব নেতৃবৃন্দের মতবিনিময়
প্রকাশ : ১৫ এপ্রিল ২০১৯, ১৭:১১
বিদেশী সাংবাদিকদের সাথে প্রেসক্লাব নেতৃবৃন্দের মতবিনিময়
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সফররত ২৪টি দেশের ৪৮ জন খ্যাতিমান লেখক সাংবাদিক ও সাহিত্যিক জাতীয় প্রেসক্লাব নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় করেছেন।


সোমবার প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে মতবিনিময় অনুষ্ঠানে সফররত সাংবাদিক প্রতিনিধিদল ও প্রেস ক্লাবের নেতৃবৃন্দ বাংলাদেশ ও সারাবিশ্বের গণমাধ্যমের বিদ্যমান পরিস্থিতি, সাংবাদিকতার অবস্থা ও সমসাময়িক বিষয় নিয়ে আলোচনা করেন। পররাষ্ট্র মন্ত্রণালয়ের আমন্ত্রণে ‘ভিজিট বাংলাদেশ’ কর্মসূচীর আওতায় তারা বাংলাদেশ সফর করছেন। যুক্তরাষ্ট্র, জাপান, জার্মানি, যুক্তরাজ্য, ফ্রান্স, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, তুরস্ক, মিশর, ফিলিপাইন, ভারত, শ্রীলংকা, সংযুক্ত আরব-আমিরাত, ভুটান, নাইজেরিয়া, বাহরাইন, ব্রাজিলসহ ২৪টি দেশের সাংবাদিকরা এ প্রতিনিধি দলে রয়েছেন।


জাতীয় প্রেস ক্লাবের সভাপতি সাইফুল আলমের সভাপতিত্বে অতিথিদের স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন।


আলোচনায় অংশ নেন ক্লাবের সাবেক সভাপতি হাসান শাহরিয়ার, রিয়াজউদ্দিন আহমেদ ও মুহম্মদ শফিকুর রহমান এমপি, বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) ব্যবস্থাপনা পরিচালকও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ, সংবাদ সম্পাদক খন্দকার মনিরুজ্জামান, সাংবাদিক নেতা মনজুরুল আহসান বুলবুল, সিনিয়র সাংবাদিক সোহরাব হাসান, অজিত কুমার সরকার ও ক্লাবের সিনিয়র সহ-সভাপতি ওমর ফারুক।


আরও উপস্থিত ছিলেন সিনিয়র সাংবাদিক শফিকুল করিম সাবু ও সুভাষ চন্দ বাদল। প্রেস ক্লাবের কোষাধ্যক্ষ ও সেমিনার, মিট দ্য প্রেস এবং আন্তর্জাতিক লিয়াঁজো উপ-কমিটির আহবায়ক শ্যামল দত্ত অনুষ্ঠান সঞ্চালনা করেন।
ক্লাবের কর্মকর্তাদের মধ্যে যুগ্ম সম্পাদক মাঈনুল আলম, সদস্য শামসুদ্দিন আহমেদ চারু ও শাহনাজ বেগম উপস্থিত ছিলেন।


বিবার্তা/আকবর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com