শিরোনাম
জাবিতে নারী সাংবাদিককে উত্যক্ত ও প্রাণনাশের হুমকি
প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:০৭
জাবিতে নারী সাংবাদিককে উত্যক্ত ও প্রাণনাশের হুমকি
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রধান নিরাপত্তা কর্মকর্তা সুদীপ্ত শাহীন
জাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রধান নিরাপত্তা কর্মকর্তা সুদীপ্ত শাহীনের বিরুদ্ধে এক নারী সংবাদকর্মীকে উত্যক্ত করা ও প্রাণনাশের হুমকি দেয়ার অভিযোগ উঠেছে।


এ বিষয়ে সোমবার সকালে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর বরাবর লিখিত অভিযোগ করেছেন বাংলাভিশনের সংবাদ উপস্থাপিকা রাফিয়া জাহান সাবরিন।


লিখিত অভিযোগে বলা হয়, গত শুক্রবার বিকেলে তিনি ও তার স্বামী বিশ্ববিদ্যালয়ে বেড়াতে আসেন। এক পর্যায়ে তারা বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা ফটকের পাশে একটি দোকানের সামনে দাঁড়িয়ে আচার খাচ্ছিলেন। এসময় প্রধান নিরাপত্তা কর্মকর্তা সুদীপ্ত শাহীন বিশ্ববিদ্যালয়ের দুইজন প্রাক্তন শিক্ষার্থীসহ সেখানে যান। তারা ওই উপস্থাপিকাকে উদ্দেশ্য করে অশ্লীল মন্তব্য করতে থাকেন। উপস্থাপিকার স্বামী তাদের পরিচয় জানতে চাইলে সুদীপ্ত শাহীন নিজেকে পাটকলের শ্রমিক বলে দাবি করেন। সুদীপ্ত শাহীন তাদের পরিচয় জানতে চাইলে ওই উপস্থাপিকা নিজেকে সংবাদকর্মী এবং নিজেদের ‘নিরাপত্তার স্বার্থে’ বাংলাদেশ সেনাবাহিনীর একজন ঊর্ধ্বতন কর্মকর্তার আত্মীয় বলে পরিচয় দেন।


অভিযোগে বলা হয়, পরিচয় জানার পর ক্ষিপ্ত হয়ে সুদীপ্ত শাহীন তাদেরকে গালিগালাজ করতে শুরু করেন। এরপর সুদীপ্ত শাহীন তাদেরকে জোর করে আড়ালে নিয়ে যাওয়ার চেষ্টা করেন। এতে আপত্তি জানালে সুদীপ্ত শাহীনসহ তিনজন ওই উপস্থাপিকার স্বামীর মোটরসাইকেলের চাবি নিয়ে নেয়ার চেষ্টা করেন। এতে বাগবিতণ্ডা শুরু হয়। পরে তাদেরকে এক মিনিটের মধ্যে ক্যাম্পাস ছাড়তে বলেন সুদীপ্ত শাহীন। অন্যথায় তাদের প্রাণনাশের হুমকি দেন তিনি।



লিখিত অভিযোগে ওই সংবাদ উপস্থাপিকা এ ঘটনার বিচার ও দর্শনার্থীদের সঙ্গে এ ধরনের আচরণ না করার প্রতিশ্রুতিমূলক লিখিত মুচলেকা দাবি করেন।


অভিযোগের ব্যাপারে সুদীপ্ত শাহীন বলেন, সেদিন (শুক্রবার) আমার ছুটি ছিলো। জয় বাংলা ফটকের পাশের দোকান থেকে কেনাকাটা করে ফেরার পথে একটা দোকান থেকে পেয়ারা কিনে খাচ্ছিলাম। হঠাৎ একজন লোক এসে আমাদের পরিচয় জানতে চায়। আমরা পরিচয় দিয়ে তাদের পরিচয় জানতে চাইলে তারা নিজেদেরকে একজন ব্রিগেডিয়ারের ভাই হিসেবে পরিচয় দেন। এরপর তাদের সঙ্গে বিশ্ববিদ্যালয়ের দুইজন প্রাক্তন শিক্ষার্থীর কথা কাটাকাটি হয়েছে। এর বেশি কিছু না।


প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান বলেন, অভিযোগের ভিত্তিতে দুই পক্ষের কথা শুনেছি। তাদের মধ্যে মিটমাট করে দেয়া হয়েছে। অভিযোগকারী বলেছেন, তার আর কোনো দাবি নেই। তিনি সন্তুষ্ট।


বিবার্তা/শরীফুল/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com