ডিজিটাল নিরাপত্তা আইন: সম্পাদক পরিষদের মানববন্ধন ২৯ সেপ্টেম্বর
প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০১৮, ০৯:৪৫
ডিজিটাল নিরাপত্তা আইন: সম্পাদক পরিষদের মানববন্ধন ২৯ সেপ্টেম্বর
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

প্রতিবাদ ও আপত্তির মুখেও জাতীয় সংসদে বিতর্কিত ডিজিটাল নিরাপত্তা আইন পাসের প্রতিবাদে মানববন্ধনের ডাক দিয়েছেন সম্পাদকরা।


আগামী ২৯ সেপ্টেম্বর সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হবে। শনিবার সম্পাদক পরিষদের এক জরুরি বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়।


বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম বলেন, ২৯ সেপ্টেম্বর জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালিত হবে বলে মিটিংয়ে সিদ্ধান্ত হয়েছে। ওই কর্মসূচিতে সব সাংবাদিককে অংশ নেয়ার জন্য আহবান জানিয়েছি।


যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলমও বলেন, প্রেসক্লাবের সামনে এই কর্মসূচি পালন করা হবে বলে মিটিংয়ে সিদ্ধান্ত হয়েছে।


নিউজটুডে’র সাবেক সম্পাদক রিয়াজ উদ্দিন আহমদের সভাপতিত্বে সম্পাদক পরিষদের বৈঠকে উপস্থিত ছিলেন প্রথম আলো সম্পাদক মতিউর রহমান, মানবজমিন প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী, সংবাদের ভারপ্রাপ্ত সম্পাদক খন্দকার মুনীরুজ্জামান, নিউ এজ সম্পাদক নূরুল কবীর, কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলন, বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম, ইনকিলাব সম্পাদক এ এমএম বাহাউদ্দিন, নয়াদিগন্ত সম্পাদক আলমগীর মহিউদ্দিন, আজাদী সম্পাদক এম এ মালেক, করতোয়া সম্পাদক মোজাম্মেল হক, যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম, বণিক বার্তা সম্পাদক দেওয়ান হানিফ মাহমুদ, সমকালের সহযোগী সম্পাদক সবুজ ইউনূস ও ফিন্যান্সিয়াল এক্সপ্রেসের যুগ্ম সম্পাদক শামসুল হক জাহিদ প্রমুখ।


জাতীয় সংসদের ভেতরে-বাইরে বিভিন্ন পক্ষের আপত্তি, উদ্বেগ ও মতামত উপেক্ষা করে গত বুধবার জাতীয় সংসদে ডিজিটাল নিরাপত্তা বিল পাস হয়েছে। এখন রাষ্ট্রপতি সই করলেই এটি আইনে পরিণত হবে।


বিলটি সংসদে পাস হওয়ার পর থেকে গণমাধ্যম সংগঠন থেকে শুরু করে বিভিন্ন পর্যায় থেকে এর প্রতিবাদ জানানো হচ্ছে।


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com