সাত বাক্সবোঝাই অর্থ জরিমানা দিল রাজি টিভি
প্রকাশ : ০৯ সেপ্টেম্বর ২০১৮, ১৮:২৩
সাত বাক্সবোঝাই অর্থ জরিমানা দিল রাজি টিভি
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

মালদ্বীপের রাজি টিভিকে রবিবার আরো একটি বিশাল অঙ্কের জরিমানা পরিশোধ করতে হলো। অভিযোগ, তারা দেশের প্রেসিডেন্ট আব্দুল্লাহ ইয়ামিনের মানহানি এবং জাতীয় নিরাপত্তার প্রতি হুমকিস্বরূপ বিষয়বস্তু প্রচার করেছে। এ কারণে তাদেরকে দুই মিলিয়ন মালদিভিয়ান রূপী জরিমানা গুণতে হয়।


মালদ্বীপে বহুলবিতর্কিত মানহানি আইন বলবৎ হওয়ার পর থেকে এ নিয়ে রাজি টিভিকে নানা উপলক্ষে ৩.৭ মিলিয়ন মালদিভিয়ান রূপী জরিমানা গুণতে হলো।


জরিমানার অর্থ পরিশোধ করতে টিভি চ্যানেলটির জ্যেষ্ঠ কর্মীরা রবিবার দুপুরে মালদ্বীপ ইনল্যান্ড রেভিনিউ অথরিটি (এমআইআরএ) অফিসে যান। এ সময় তাঁদের হাতে ছিল রূপীভর্তি পাঁচটি সাদা হাল্কা বাক্স এবং দু'টি বড় কাঠের বাক্স (ছবি দেখুন)। চ্যানেলটি এসব বাক্স তাদের তহবিল গঠনমূলক অনুষ্ঠানে (ফান্ড রেইজিং ইভেন্টস) ব্যবহার করে থাকে।


রাজি টিভি জানায়, জরিমানার অর্থের মধ্যে আট লাখ রূপী দিয়েছে সাধারণ মানুষ। এক লাখ এসেছে রাজি টিভির লোগোযুক্ত টি শার্ট বিক্রি করে আর বাকিটা দিয়েছেন শুভাকাঙ্ক্ষীরা।


টিভির প্রধান নির্বাহী কর্মকর্তা হুসাইন ফাইয়াজ বলেন, এই জরিমানা শোধ করার মাঝ দিয়ে আমরা মালদ্বীপ সম্প্রচার কমিশনকে একটি গুরুত্বপূর্ণ বার্তা পৌঁছে দিলাম যে নির্বাচনের আগে আমাদের কণ্ঠ স্তব্ধ করার যে অশুভ পরিকল্পনা তারা নিয়েছিল, আমরা তা নস্যাৎ করে দিয়েছি। মানুষ আপন ইচ্ছায় আমাদেরকে অর্থসাহায্য করেছে। তারা দেখিয়ে দিয়েছে যে তারা সম্প্রচার কমিশনের সিদ্ধান্ত মানে না।


রাজি টিভির আইনজীবী নিশান ইব্রাহিম বলেন, আমাদের কেন জরিমানা করা হলো, সম্প্রচার কমিশন সেটাই পরিষ্কার করে বলেনি। এ নিয়ে আমরা আগামীকাল (সোমবার) আদালতে যাবো এবং জরিমানার অর্থ ফেরত চাইব।


উল্লেখ্য, এর আগে জরিমানা পরিশোধের সময় বাড়ানোর জন্য তারা আদালতে আবেদন জানিয়েছিলেন। কিন্তু আদালত সেই আবেদন মঞ্জুর করেনি। এ পরিপ্রেক্ষিতে রাজি টিভি বলেছে, ন্যায় বিচার পাওয়ার কোনো পথ খোলা নেই। কয়েক মাস আগে করা আমাদের আরো কিছু আপিল এখনো স্থগিত হয়ে আছে। সূত্র : মালদ্বীপ ইনডিপেন্ডেন্ট


বিবার্তা/হুমায়ুন/মৌসু্মী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com