২২ বছরে ‘এটিএন বাংলা’
প্রকাশ : ১৪ জুলাই ২০১৮, ১৫:২৭
২২ বছরে ‘এটিএন বাংলা’
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

১৫ জুলাই২০১৮ পথচলার ২১ বছর পূর্ণ করে ২২ বছরে পা রাখতে যাচ্ছে দেশের প্রথম স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল এটিএন বাংলা। ‘অবিরাম বাংলার মুখ’ শ্লোগানকে বুকে ধারণ করে ১৫ জুলাই ১৯৯৭ সালে যাত্রা শুরু করে চ্যানেলটি।


প্রতিষ্ঠানের স্বপ্নদ্রষ্টা ড. মাহফুজুর রহমান বাংলাদেশের সংস্কৃতি সারা বিশ্বের বাংলা ভাষা-ভাষী মানুষের কাছে পৌঁছে দেন স্যাটেলাইটের মাধ্যমে। শুধু সংবাদ নয়, অনুষ্ঠান প্রচারেও এটিএন বাংলা নিজেকে এগিয়ে রেখেছে। বিনোদনের পাশাপাশি শিক্ষা, খেলাধূলা, সমাজ, সংস্কৃতি নিয়ে অনুষ্ঠার প্রচারের বিষয়ে বারবরই প্রাধান্য দিয়েছে।


অনুষ্ঠানের পাশাপাশি বাংলাদেশের খেলাধুলাকে সার্বিক পৃষ্ঠপোষকতা দিতে এটিএন বাংলা বদ্ধপরিকর। ২০০৭ সাল থেকে এখন পর্যন্ত দেশে ও দেশের বাইরে অনুষ্ঠিত বিভিন্ন খেলা নিয়মিতভাবেই সরাসরি সম্প্রচার করে আসছে এটিএন বাংলা।


দীর্ঘ পথপরিক্রমায় এটিএন বাংলার অর্জন অনেক। এরমধ্যে উল্লেখযোগ্য হলো ২০০৪ সালের ২২ নভেম্বর ‘আমরাও পারি’ অনুষ্ঠানের জন্য ছোট পর্দার অস্কার খ্যাত এ্যামি অ্যাওয়ার্ড অর্জন। এছাড়াও অসংখ্য সম্মাননা রয়েছে চ্যানেলটির প্রাপ্তির তালিকায়।


বর্ষপূর্তি উপলক্ষে রবিবার দিনব্যাপী বিশেষ অনুষ্ঠান প্রচার করা হবে। এটিএন বাংলা কার্যালয়ে বিশিষ্ট ব্যক্তিদের ফুলেল শুভেচ্ছা গ্রহণ সরাসরি সম্প্রচার করা হবে। বিকাল ৫টায় প্রচার হবে বিশেষ তথ্যচিত্র ‘আমি তোমাদেরই লোক’। রাত ১১টায় বিশেষ টেলিফিল্ম ‘একটি সাজানো বাগানের গল্প’। আহসান আলমগীরের রচনায় টেলিফিল্মটি পরিচালনা করেছেন মোহন খান। বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ডি এ তায়েব, পিয়া আমান, রিমি করিম, জাহিদ হোসেন শোভন, মুক্তা এ্যাঞ্জেল, শফিক, এলিজাসহ আরো অনেকে।


এছাড়া ১৬ জুলাই সন্ধ্যা ৭টার সংবাদের পর থেকে সরাসরি সম্প্রচার করা হবে বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠান ‘দুই ১০ দুই ২২’। অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করবেন জনপ্রিয় কণ্ঠশিল্পী কুমার বিশ্বজিৎ, শুভ্র দেব, বাপ্পা মজুমদার, ইভা রহমান, আঁখি আলমগীর ও কণা।


লিখন রায়ের কোরিওগ্রাফিতে নৃত্য পরিবেশন করবেন চিত্রনায়িকা অপু বিশ্বাস, মডেল অভিনেত্রী তানজিন তিশা এবং নৃত্য জুটি লিখন-নাদিয়া। অনুষ্ঠানটি পরিচালনা করবেন মুকাদ্দেম বাবু, রাসেল মাহমুদ ও সেলিম দৌলা খান।


দর্শকদের ভালোবাসা নিয়ে দিনে দিনে এগিয়ে চলেছে এটিএন বাংলা।‘অবিরাম বাংলার মুখ’ শ্লোগানকে বুকে ধারণ করা এই চ্যানেলটি দর্শকদের রায়ে শীর্ষস্থান দখল করেছে অনেকে আগেই। বস্তুনিষ্ঠ সংবাদ এবং মানসম্পন্ন অনুষ্ঠান সম্প্রচারের মাধ্যমেই এই অবস্থানটি অক্ষুন্ন রাখতে প্রতিজ্ঞাবদ্ধ এটিএন বাংলা।


বিবার্তা/অভি/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com