শিরোনাম
ডিএমপি’র ইফতার বর্জন করলেন শতাধিক সাংবাদিক
প্রকাশ : ১৮ মে ২০১৮, ২০:১৬
ডিএমপি’র ইফতার বর্জন করলেন শতাধিক সাংবাদিক
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ইফতার মহাফিলে অংশগ্রহণ করেননি বিভিন্ন সংবাদমাধ্যমে কর্মরত অপরাধ বিষয়ক প্রতিবেদকরা। প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মাধ্যমের প্রায় শতাধিক সাংবাদিক এই প্রতিবাদে সামিল হন।


সর্বশেষ ডিবিসি টেলিভিশনের সাংবাদিক আদিত্য আরাফাতকে কর্তব্যকালীন সময়ে ট্রাফিক পুলিশের এসি আশরাফ মহাখালীতে হয়রানী করায় এবং গায়ে হাত দেয়ার প্রতিবাদে এমন সিদ্ধান্ত নিয়েছেন সাংবাদিকরা। এ ছাড়া শনিবার দুপুরে ডিএমপি কার্যালয়ের সামনে এক বোতল পানি নিয়ে মানববন্ধনের সিদ্ধান্ত নিয়েছেন তারা।


জানা গেছে, বৃহস্পতিবার মহাখালী রেলগেটে দুর্ঘটনার সংবাদ কভার করতে গেলে পুলিশের এসি আশরাফ ডিবিসির সাংবাদিক আদিত্য আরাফাতের সঙ্গে খারাপ ব্যবহার, ধাক্কা দেয়াসহ ক্যামেরায় পানি ঢেলে দেন।


প্রতিবাদের উদ্যোক্তা একাত্তর টেলিভিশনের নাদিয়া শারমীন বলেন, সাংবাদিকদের সঙ্গে দুর্ব্যবহারের মাত্রা কমছে তো না-ই বরং বাড়ছে। দুর্ভাগ্যজনকভাবে ডিএমপি কমিশনার দোষীদের ছায়া দিয়ে চলেছেন কোনো শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ না করে। সাংবাদিক এবং সাংবাদিকতার স্বার্থে আমাদের এই অবস্থান।


এর আগে ২৪ এপ্রিল মঙ্গলবার কর্তব্যরত সাংবাদিকদের ওপর পুলিশি হামলার প্রতিবাদে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কার্যালয়ের সামনে দুপুরে মানববন্ধন করেন সাংবাদিকরা। মানববন্ধন শেষে ডিএমপি কমিশনার বরাবর স্মারকলিপি দেয়া হলেও কোনো ব্যবস্থা নেয়া হয়নি।


সোমবার দুপুরের দিকে নয়াপল্টন এলাকায় বিক্ষোভ করে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি। দলটির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিক্ষোভের সংবাদ সংগ্রহ করতে গেলে বেসরকারি টেলিভিশন বাংলা টিভির সাংবাদিক আরমান কায়সার ও ক্যামেরাপারসন মানিকের ওপর চড়াও হন মতিঝিল জোনের ডিসি আনোয়ার হোসেন।


সংবাদ সংগ্রহের সময় পুলিশের এমন আচরণের প্রতিবাদে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন গণমাধ্যমের শতাধিক সাংবাদিক অংশ নেন।


প্রসঙ্গত, শুক্রবার রাজারবাগ পুলিশ লাইন্সে ঢাকা মহানগর পুলিশের পক্ষ থেকে ইফতার মাহফিলের আয়োজন করা হয়েছিল।


বিবার্তা/খলিল/সোহান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com