শিরোনাম
বরিশালে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে ঢাকায় মানববন্ধন
প্রকাশ : ১৭ মার্চ ২০১৮, ২২:৩৬
বরিশালে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে ঢাকায় মানববন্ধন
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল বলেছেন, বরিশালে পুলিশ হেফাজতে ক্যামরোপারসনের ওপর যে হামলা হয়েছে তার জন্য অবশ্যই উর্ধ্বতন কর্মকর্তাদের ইঙ্গিত রয়েছে। তা না হলে এমনভাবে হাতকড়া পড়িয়ে কেন নির্যাতন করা হবে?


ওই ঘটনায় গঠিত তদন্ত কমিটিতে শুধু পুলিশ রাখলে চলবে না, তাতে সাংবাদিক সমাজের প্রতিনিধি রাখার দাবি জানিয়েছেন তিনি।


বরিশালে বেসরকারি টেলিভিশন ডিবিসি'র ক্যামেরাপারসন সুমন হাসানের ওপর পুলিশের নির্যাতনের প্রতিবাদে জাতীয় প্রেসক্লাবের সামনে বরিশাল বিভাগ সাংবাদিক কল্যাণ সমিতি আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।


এসময় ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব ওমর ফারুক বলেন, পুলিশ যে শাস্তির পদক্ষেপ নিয়েছে তা হাস্যকর। এর মাধ্যমে আমাদের অপমান করা হয়েছে।


প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক ইলিয়াস খান বলেন, সংবাদপত্রের স্বাধীনতার ওপর পুলিশ বাহিনী সরাসরি হস্তক্ষেপ করছে। পুলিশের দ্বারা সাংবাদিক নির্যাতন ক্রমেই বাড়ছে। দৃষ্টান্তমূলক শাস্তি না হওয়ায় এই সংস্কৃতি চালু হয়েছে। এই শাস্তি যেন আই ওয়াস না হয় সেদিকে নজর রাখতে হবে। একই সঙ্গে পুলিশ এমন কোনো অন্যায় নেই করছে না। এ জন্য তারা প্রধান প্রতিপক্ষ সাংবাদিকদের বানিয়েছে।


বরিশাল বিভাগ সাংবাদিক কল্যাণ সমিতির সভাপতি আজিজুল ইসলাম ভূঁইয়ার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম মির্জার পরিচালনায় ওই মানববন্ধনে উপস্থিত ছিলেন প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক শাহেদ চৌধুরী, কার্যনির্বাহী সদস্য হাসান আরেফিন, সমিতির সহ-সভাপতি মাহমুদ আল ফয়সাল, আলিমুজ্জামান হারুন, সাবেক সাধারণ সম্পাদক আজমল হক হেলাল, যুগ্ম সম্পাদক খোন্দকার কাওছার হোসেন, সাংগঠনিক সম্পাদক আ স ম জাকির হোসেন, দপ্তর সম্পাদক মাইনুল হাসান সোহেল, সুশান্ত সাহা প্রমুখ।


বিবার্তা/বিজ্ঞপ্তি/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com