শিরোনাম
বিমান দুর্ঘটনায় নিহতদের স্মরণে গৌরব-৭১’র মোমবাতি প্রজ্বলন
প্রকাশ : ১৬ মার্চ ২০১৮, ২১:১৩
বিমান দুর্ঘটনায় নিহতদের স্মরণে গৌরব-৭১’র মোমবাতি প্রজ্বলন
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নেপালে বিমান দুর্ঘটনায় নিহতদের স্মরণে মোমবাতি প্রজ্বলন করেছে মুক্তিযুদ্ধের স্বপক্ষের সংগঠন গৌরব-৭১।


শুক্রবার সন্ধ্যা ৬টার দিকে শাহবাগ প্রজন্ম চত্ত্বরে এ মোমবাতি প্রজ্বলন করা হয়। আগুনের পরশমণি গানের মধ্য দিয়ে মোমবাতি প্রজ্বলন কর্মসূচি শুরু করা হয়।


মোমবাতি প্রজ্বলন কর্মসূচিতে উপস্থিত ছিলেন গৌরব ৭১ এর সভাপতি এস এম মণি এবং সাধারণ সম্পাদক এফ এম শাহীন। আরো উপস্থিত ছিলেন জাতীয় সংসদ সদস্য সাবিনা আক্তার তুহিন, বাংলা জার্নাল পত্রিকার সম্পাদক হাবীবুর রহমান রোমেল, জাগরণ পরিবারের সাধারণ সম্পাদক কামাল পাশা চৌধুরী, বৈশাখী টেলিভিশনের চিফ নিউজ এডিটর সাইফুল ইসলাম, কবি আসলাম সানী, বিবার্তা নিউজের সম্পাদক বাণি ইয়াসমিন হাসি, যুব মহিলা লীগের নেত্রী মুক্তিসহ আরো অনেকে।



এ সময় সংসদ সদস্য সাবিনা আক্তার তুহিন বলেন, একজন মানুষ অনেক স্বপ্ন নিয়ে তার পরিবার নিয়ে বিমানে করে বিদেশ ভ্রমণ করতে যায়। কিন্তু এ ভ্রমণে যখন তারা মর্মান্তিক দুর্ঘটনার স্বীকার হয় তখন মুহূর্তে তাদের সব স্বপ্ন ধূলিস্মাৎ হয়ে যায়। এ মোমবাতির সামান্য আলোর সামনে দাঁড়ালে তার তাপে আমাদের অবস্থা খারাপ হয়ে যায়। তাহলে বিমান দুর্ঘটনায় অগ্নিদগ্ধ হয়ে তাদের অবস্থা কেমন হয়েছিল?


তুহিন স্মৃতিচারণ করে বলেন, দুর্ঘটনার কিছুদিন আগে সাংবাদিক ফয়সালের সাথে আমার এক অনুষ্ঠানে দেখা হয়েছিল। হাসিখুশি ছেলেটা আমার সাথে সেলফিও তুলেছিল। আজকে সেই ছবিটা শুধু স্মৃতি হয়ে রইল।



তুহিন আরো বলেন, প্রীথিলা নামের যে মেয়েটা ১০ জনের জীবন বাঁচিয়ে ‘ডটার অব বাংলাদেশ’ উপাধি পেলেন তাকে নিয়ে যারা উল্টাপাল্টা লেখালেখি করেন, সমালোচনা করেন তাদের ধিক্কার জানাই। যারা এহেন কাজ করেন আপনারা নারী অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করতে চান। আপনারা দেশের শত্রু, জাতির শত্রু।


নিহতদের পরিবারের চাকরিসহ যাবতীয় ভরণ পোষণের দায়িত্ব সরকারকে নেয়ার জোর দাবি জানান এ সংসদ সদস্য।


বৈশাখী টেলিভিশনের চিফ নিউজ এডিটর সাইফুল ইসলাম তার বক্তব্যে বলেন, সাংবাদিক ফয়সাল খুব ভালো মানের সাংবাদিক ছিল। তার পরিবারের দায়-দায়িত্ব বৈশাখী পরিবার নেবে বলে জানান এ সাংবাদিক।



জাগরণ পরিবারের সাধারণ সম্পাদক কামাল পাশা চৌধুরী তার বক্তব্যে বলেন, পেশাগত ক্ষেত্রে আমাদের আরো সচেতন হওয়া উচিত। এ দুর্ঘটনার আসল রহস্য বের করে প্রকৃত দোষী যদি থাকে তাদের উপযুক্ত শাস্তি দেয়া উচিত। এ ধরণের দুর্ঘটনা আর যাতে না ঘটে সে ব্যাপারে আরো সচেতন হতে হবে আমাদের।


কবি আসলাম সানী তার বক্তব্যে বলেন, নিহতদের পরিবারকে সহায়তায় আমাদের এগিয়ে আসতে হবে। এ অনুষ্ঠান আয়োজন করায় তিনি গৌরব ৭১কে ধন্যবাদ জানান।


প্রজ্বলন অনুষ্ঠানে উপস্থিত নিহত সাংবাদিক ফয়সালের মামা রাজীব তার বক্তব্যে বলেন, ফয়সাল আর আমি একসাথে পড়েছি, একসাথে উঠা বসা করতাম। এ কথা বলে তিনি কান্নায় ভেঙ্গে পড়েন। আর কথা বলতে পারেননি।



অনুষ্ঠান আয়োজন সম্পর্কে জানতে চাইলে গৌরব-৭১’র সাধারণ সম্পাদক এফ এম শাহীন বিবার্তাকে বলেন, যারা বিমান দুর্ঘটনায় নিহত হয়েছেন তাদের কাউকে আমরা ফিরিয়ে দিতে পারবো না। তবে তাদের পরিবারকে সহায়তা করা, তাদের পাশে থাকা আমাদের দায়িত্ব। নিহতদের স্মরণ আর তাদের পরিবারের প্রতি সমবেদনা জানানোর জন্য গৌরব-৭১ এ মোমবাতি প্রজ্বলনের আয়োজন করেছে বলেও জানান তিনি।


বিবার্তা/রাসেল/সোহান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com