শিরোনাম
লক্ষ্মীপুরে দুই সাংবাদিকের উপর হামলা
প্রকাশ : ১৫ মার্চ ২০১৮, ২১:৫২
লক্ষ্মীপুরে দুই সাংবাদিকের উপর হামলা
সাংবাদিকদের ওপর হামলাকারী কামরুল
লক্ষ্মীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দুর্নীতি ও অনিয়মের তথ্য সংগ্রহ করতে গিয়ে লক্ষ্মীপুর জেলা সাব-রেজিস্ট্রি অফিস কর্মকর্তা কামরুলের নেতৃত্বে দলিল লেখক বাবুল, অফিসের দালাল ফারুক সহ ১৫/২০ জনের হামলায় আহত হয়েছে জেলায় কর্মরত দুই সাংবাদিক। আহতরা হলেন এসএটিভির জেলা প্রতিনিধি সহিদুল ইসলাম ও স্থানীয় দৈনিক কালের প্রবাহ পত্রিকার নির্বাহী সম্পাদক কাজী মাকসুদ। পুলিশ ও সাংবাদিকদের সহযোগিতায় আহতদের উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করা হয়।


সূত্র মতে, বৃহস্পতিবার দুপুরে দুই সাংবাদিক জেলা সাব-রেজিস্ট্রি অফিসের বিভিন্ন অনিয়মের তথ্য সংগ্রহ করতে যায়। কিন্তু সেখানে কর্মরত কামরুল তথ্য না দিয়ে উল্টো তাদেরকে লোকজন দিয়ে পিটিয়ে আহত করে রুমে বন্দি করে রাখে দুই সাংবাদিককে। এ সময় তারা সাংবাদিকদের ব্যবহৃত ভিডিও ক্যামেরা ও নগদ টাকা ছিনতাই করে নিয়ে যায়।


এ ঘটনা স্থানীয় সাংবাদিকরা জানলে তাদের উদ্ধার করা হয়। পরে তাদের হাসপাতালে ভর্তি করেন তারা। এসময় সাংবাদিকরা উত্তেজিত হয়ে পড়েন। পরে ঘটনাস্থলে পুলিশ গিয়ে নিয়ন্ত্রণে আনেন। সৃষ্ট ঘটনার জন্য সাব-রেজিস্ট্রি অফিস দলিল লেখক সমিতি দুঃখ প্রকাশ করে বিষয়টি মীমাংসার জন্য চেষ্টা করে। কিন্তু বিক্ষুব্ধ সাংবাদিকরা তা মেনে নেননি।


আরো জানা যায়, সাংবাদিকদের উপর হামলার সময় সাব-রেজিস্ট্রি কর্মকর্তা উপস্থিত ছিলেন। তিনিও এ বিষয়ে হামলাকারীদের উস্কে দেন। এছাড়াও পূর্বে এই অফিসের বিভিন্ন অনিয়ম ও তথ্য সংগ্রহ করতে গিয়েও সাংবাদিকরা হামলার শিকার হয়েছেন।


এসময় পেশাগত দায়িত্ব পালনে বাধা এবং তাদের উপর হামলার প্রতিবাদ জানিয়ে লক্ষ্মীপুর প্রেসক্লাব নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন।
এ নিয়ে তারা জেলা প্রশাসক, পুলিশ সুপার সহ সংশ্লিষ্ট সকলকে অবহিত ও হামলাকারীদের শাস্তির দাবি করেন।


বিবার্তা/ফরহাদ/সুমন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com