শিরোনাম
ক্যামেরাপার্সন নির্যাতনের প্রতিবাদে লালমনিরহাটে মানববন্ধন
প্রকাশ : ১৫ মার্চ ২০১৮, ১৬:৫৯
ক্যামেরাপার্সন নির্যাতনের প্রতিবাদে লালমনিরহাটে মানববন্ধন
লালমনিরহাট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

‘জাতির কল্যাণে রক্তাক্ত সংবাদকর্মী, জেগে উঠো জাতির বিবেক’ এই শ্লোগানে লালমনিরহাটে মানববন্ধন করেছে জেলার কর্মরত সাংবাদিকরা। বরিশালে বেসরকারি টেলিভিশন চ্যানেল ডিবিসি নিউজ-এর ক্যামেরাপার্সন সুমন হাসানকে নির্যাতনে জড়িতদের গ্রেফতার ও শাস্তির দাবিতে এ মানববন্ধন করা হয়।


বৃহস্পতিবার লালমনিরহাট সাংবাদিক সমাজের ব্যানারে বেলা সাড়ে ১১টায় স্থানীয় মিশন মোড় চত্বরে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে জেলার সংবাদকর্মী, শিক্ষক, রাজনীতিক, ব্যবসায়ী ও সুশীল সমাজের সর্বস্তরের মানুষ অংশ নেয়।


সাংবাদিকের উপর বর্বরোচিত হামলাকারী পুলিশ সদস্যের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি করে সমাবেশে বক্তব্য রাখেন, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও জেলা পরিষদ সদস্য সাইফুল ইসলাম, জেলা যুবলীগের যুগ্ম সম্পাদক ও প্রভাষক এসএম জিয়া, লালমনিরহাট প্রেসক্লাবের সভাপতি মোফাখখারুল ইসলাম মজনু, সম্পাদক আহমেদুর রহমান মুকুল, চ্যানেল২৪ এর সাংবাদিক মিলন পাটোয়ারী, মফস্বল সাংবাদিক ফোরামের লালমনিরহাট ইউনিটের সভাপতি খোরশেদ আলম সাগর, সম্পাদক আসাদুজ্জামান সাজু, জেলা জাসদের সা-সম্পাদক মাহফুজ সাজু, প্রতিদিনের সংবাদ প্রতিনিধি জিন্নাতুল ইসলাম জিন্না, বণিকবার্তার সাংবাদিক মোয়াজ্জেম হোসেন, সাপ্তাহিক বাংলার সময় পত্রিকার সম্পাদক ও প্রকাশক ওয়ালিউর রহমান রাজু, প্রথম খবরের স্টাফ রিপোর্টার শরিফুল ইসলাম রতন, আদিতমারী প্রেসক্লাবের সা-সম্পাদক সুলতান হোসেন, পাটগ্রাম প্রেসক্লাব সদস্য জিয়াউর রহমান মানিক, শহিদুল ইসলাম প্রমুখ।


মানববন্ধ ও প্রতিবাদ সমাবেশে বক্তারা অবিলম্বে ডিবিসি নিউজ এর ক্যামেরাপার্সন সুমনের উপর নির্যাতনকারী গোয়েন্দা পুলিশের নামধারী ওইসব ব্যক্তিদের চাকরীচ্যুত করে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি জানান।


ডিবিসি নিউজের মাজেদ মাসুদের সঞ্চালনায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন সিনিয়র সাংবাদিক এস গোকুল রায়।


উল্লেখ্য, এর আগে গত ১৩ মার্চ মঙ্গলবার দুপুরে নিকটাত্মীয়কে গোয়েন্দা পুলিশে আটকের খবর পেয়ে ঘটনাস্থলে যান ডিবিসি’র বরিশাল অফিসের ক্যামেরাপার্সন সুমন হাসান। সাংবাদিক পরিচয় পেয়ে প্রকাশ্যে পেটাতে পেটাতে তাকে গোয়েন্দা পুলিশের গাড়িতে তোলা হয়।


বিবার্তা/জিন্না/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com