শিরোনাম
ঝিনাইদহের সাংবাদিক মিঠু শিকদারের মৃত্যু
প্রকাশ : ০৫ মার্চ ২০১৮, ২০:২৬
ঝিনাইদহের সাংবাদিক মিঠু শিকদারের মৃত্যু
সাংবাদিক মিঠু শিকদার
ঝিনাইদহ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঝিনাইদহের কালীগঞ্জের সাংবাদিক ও দৈনিক গ্রামের কাগজের স্টাফ রিপোর্টার মাসুদুর রহমান ওরফে মিঠু শিকদার হৃদরোগে আক্রান্ত হয়ে অবশেষে মৃত্যুবরণ করেছেন। ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকাল তার বয়স হয়েছিল ৫৫ বছর। সোমবার রাত ২ টা ৪৫ মিনিটের দিকে ঢাকার জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। মিঠু শিদকার ঝিনাইদহ সদর উপজেলার কেসি কলেজ পাড়ার মনি মিয়ার ছেলে। তিনি সাংবাদিকতার পাশাপাশি মোবারকগঞ্জ সুগার মিলে ব্যাগিং ক্লার্ক (সিজেনাল) পদে চাকুরী করতেন।


সাংবাদিক মিঠু শিকদারের ছেলে বাপ্পি শিকদার জানান, শনিবার রাতে শহর থেকে বাড়ি ফিরে তার নিজের সম্পাদিত অনলাইন নিউজ পোর্টাল স্বদেশ ২৪ ডটকমের কাজ করছিলেন। রাত আনুমানিক সাড়ে ১১ টার দিকে তিনি হঠাৎ করে বুকে ব্যথা অনুভব করে অসুস্থ হয়ে পড়েন। সঙ্গে সঙ্গে পরিবারের সদস্যরা তাকে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করান। সেখানে তার অবস্থার অবনতি হলে রাতেই যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের করোনারী ইউনিটে ভর্তি করা হয়।
হাসপাতালের ডাক্তারের উদ্বৃতি দিয়ে বাপ্পি শিকদার আরো জানান, তার পিতার বুকে ব্লক ধরা পড়েছে। তাকে আরো উন্নত চিকিৎসার জন্য ডাক্তাররা ঢাকায় নেয়ার পরামর্শ দেন। ডাক্তারদের পরামর্শ মত রবিবার দিবাগত রাত ২ টার দিকে তাকে ঢাকার জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় পৌনে তিন টার দিকে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে (বাপ্পি শিকদার ও রাব্বি শিকদার), এক মেয়ে (বৃষ্টি)সহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুতে পরিবারসহ সাংবাদিকদের মধ্যে শোকের ছায়া নেমে আসে।


সোমবার সকাল সাড়ে ৯ টার দিকে তার লাশ কালীগঞ্জস্থ বাড়িতে এসে পৌছায়। সাংবাদিক মিঠু শিকদারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন ঝিনাইদহ-৪ আসনের জাতীয় সংসদ সদস্য ও কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল আজীম আনারসহ শিক্ষক, কালীগঞ্জের কর্মরত সাংবাদিক, সুধীবৃন্দ ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।


উল্লেখ্য মিঠু শিকদার ১৯৯৬ সালের দিকে দৈনিক অধিবেশন পত্রিকার মধ্যে দিয়ে সাংবাদিকতা পেশায় যুক্ত হন। পরবর্তীতে তিনি কুষ্টিয়া থেকে প্রকাশিত দৈনিক বজ্রপাত পত্রিকার কালীগঞ্জ প্রতিনিধি হিসেবে কিছুদিন করেন। ২০০০ সালে তিনি যশোর থেকে প্রকাশিত দৈনিক গ্রামের কাগজের কালীগঞ্জ প্রতিনিধি হিসেবে কাজ শুরু করেন। এর কয়েকবছর পর পত্রিকা কর্তৃপক্ষ তাকে স্টাফ রিপোর্টার পদপর্যাদা প্রদান করেন। এছাড়া তিনি অনলাইন নিউজ পোর্টাল স্বদেশ২৪ ডটকমের সম্পাদক ছিলেন।


বিবার্তা/কোরবান/সুমন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com